আজ- ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ১:০৩

বঙ্গবন্ধুসেতু-টাঙ্গাইল-ঢাকা মহাসড়কে যান চলাচলে ফের ধীরগতি

 

দৃষ্টি নিউজ:

tang-jam-final-61095
অতিরিক্ত যানবাহনের চাপে বঙ্গবন্ধুসেতু-টাঙ্গাইল-ঢাকা মহাসড়কে বিভিন্ন স্থানে যানজটের সৃষ্টি হচ্ছে। ফলে ধীরগতিতে থেমে থেমে যানবাহন চলাচল করছে। বৃহস্পতিবার(৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে আগের দিনের যানজট ধীরে কমে এসে স্বাভাবিক হয়। কিন্তু বিকাল ৩টার পর থেকে আবারও মাঝে মাঝেই তীব্র যানজট হয়েছে। মহাসড়কে পণ্য ও পশুবাহী ট্রাকের পাশাপাশি বাসের সংখ্যা বেড়ে যাওয়ায় এ অবস্থার সৃষ্টি হচ্ছে বলে হাইওয়ে পুলিশের দাবি।
প্রত্যক্ষদর্শীরা জানায়, বঙ্গবন্ধুসেতু-টাঙ্গাইল-ঢাকা মহাসড়কে গাজীপুরের কালিয়াকৈর থেকে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার গোড়াই পর্যন্ত বৃহস্পতিবার(৮ সেপ্টেম্বর) সকাল থেকে থেমে থেমে যানজটের সৃষ্টি হচ্ছে। এ সময় খুবই ধীরগতিতে যানবাহন চলাচল করছে। এছাড়া মহাসড়কের টাঙ্গাইল অংশের প্রায় ৬৫ কিলোমিটারে এলেঙ্গা, মির্জাপুর, পাকুল্লা, ধেরুয়া রেল ক্রসিংসহ বিভিন্ন স্থানে থেমে থেমে যানজটের সৃষ্টি হচ্ছে। অন্যদিকে, বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়ক থেকে সিরাজগঞ্জের হাটিকুমরুল এলাকা পর্যন্ত যানবাহনের চাপ থাকায়, উত্তরাঞ্চলের ঘরমুখো মানুষদের দুর্ভোগ বেড়েছে।
এ ব্যাপারে গোড়াই হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. খলিলুর রহমান জানান, উত্তরাঞ্চলের ২২টি জেলার যানবাহন ছাড়াও টাঙ্গাইল, জামালপুর, শেরপুর জেলার গরুবাহী ট্রাক ও যানবাহন এখন ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক এবং বঙ্গবন্ধুসেতু জাতীয় মহাসড়ক দিয়ে যাতায়াত করছে। এই বিপুল সংখ্যক যানবাহনের চাপের কারণে এ মহাসড়কে যানজট হচ্ছে।
এছাড়া ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চার লেনের সম্প্রসারণ কাজ, কয়েকটি ফ্লাইওভারের কাজ, দুর্ঘটনা এবং গাড়ি বিকল হয়ে পড়াও যানজটের অন্যতম কারণ। মহাসড়কের যানজট নিরসনে গোড়াই ও এলেঙ্গা হাইওয়ে পুলিশের পাশাপাশি ট্রাফিক পুলিশ, জেলা ও থানা পুলিশ, র‌্যাব ,আনসার, জেলা প্রশাসন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ বিভিন্ন সংস্থার লোকজন কাজ করে যাচ্ছে।
অপরদিকে, পাটুরিয়া ও দৌলতদিয়ার ২টি ফেরিঘাট বন্ধ থাকায় বঙ্গবন্ধুসেতু-টাঙ্গাইল-ঢাকা মহাসড়কে অস্বাভাবিক হারে যানবাহনের সংখ্যা বেড়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno