আজ- ২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ৯:৫৫

বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে থাকবে টাঙ্গাইলের ৭০০ পুলিশ

 

দৃষ্টি নিউজ:

Untitled-1 copy
আসন্ন ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ ও হয়রানিমুক্ত রাখতে বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে টাঙ্গাইলের প্রায় ৬০ কিলোমিটার অংশে টাঙ্গাইল জেলা ও হাইওয়ে পুলিশের প্রায় ৭০০ সদস্য মোতায়েন করা হচ্ছে। এছাড়া মহাসড়কের মির্জাপুর উপজেলার গোড়াই ক্যাডেট কলেজ এলাকা ও জামুর্কী ইউনিয়নের পাকুল্যায় ২টি ওয়াচ টাওয়ার নির্মাণ করা হয়েছে। মহাসড়কের রাবনা ও এলেঙ্গায় আরও ২টি ওয়াচ টাওয়ার নির্মাণ করা হবে বলে জানান টাঙ্গাইলের ডিআইও ওয়ান হারেজ আলী।
এদিকে, যানজট নিরসন, অপরাধ নিয়ন্ত্রণসহ যাত্রী হয়রানি রোধে মির্জাপুরের গোড়াই থেকে বঙ্গবন্ধুসেতু পূর্ব পাড় পর্যন্ত র‌্যাব-১২ ও পুলিশের কয়েকটি বিশেষ টিম কাজ করবে। তাদের পর্যবেক্ষণের জন্য মহাসড়কের পাশে প্রায় ২৫টি স্থানে তাবু স্থাপন করা হচ্ছে। একইসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত মহাসড়কের মির্জাপুর, টাঙ্গাইল সদর ও এলেঙ্গা বাইপাস এলাকায় দায়িত্ব পালন করবে।
জেলা প্রশাসন, র‌্যাব ও পুলিশের এসব টিম গত ৫ সেপ্টেম্বর থেকে কাজ শুরু করেছে। আগামী ২-৩ দিনের মধ্যে ৭০০ পুলিশ সদস্য মোতায়েন করা হবে। তারা ঈদের পরেও সপ্তাখানেক দায়িত্ব পালন করবেন।
পুলিশ সূত্র জানায়, ওই ৬০ কিমি অংশে প্রতি ৫ কিমি ভাগ করে দিনে-রাতে বিশেষ টিম কাজ করবে। এসব টিমে জেলা ও হাইওয়ে পুলিশের পদস্থ কর্মকর্তারা থাকবেন। এছাড়া যেকোনো সমস্যা সমাধানে মোটরসাইকেলযোগে পুলিশের প্রায় ৪০টি ভ্রাম্যমাণ টিম কাজ করবে। সড়ক দুর্ঘটনায় তাৎক্ষণিক উদ্ধার কাজের জন্য মহাসড়কের বিভিন্ন পয়েন্টে কয়েকটি রেকার মজুদ থাকবে বলেও সূত্র জানায়।
টাঙ্গাইল র‌্যাব-১২-এর কোম্পানি কমান্ডার মো. মহিউদ্দিন ফারুকী জানান, যাত্রীদের নিরাপত্তায় তারা ৬০ কিমি সড়কে টহলে থাকবেন।
টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. মাহবুব হোসেন জানান, ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনারদের (ভূমি) নিজ উপজেলা এলাকায় যানজট নিরসনে দায়িত্ব পালনের নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া জেলা ও হাইওয়ে পুলিশের সঙ্গে সমন্বয় করে যানজট নিরসনসহ অপরাধ নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার জন্য কয়েকজন নির্বাহী ম্যাজিস্ট্রেট রাখা হয়েছে।
টাঙ্গাইল জেলা বাস-কোচ-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক লুৎফর রহমান লালজু জানান, এ মহাসড়ক দিয়ে উত্তরবঙ্গের ২০টি জেলার প্রতিদিন গড়ে বিভিন্ন ধরনের কমপক্ষে ১৮ থেকে ২০ হাজার যানবাহন চলাচল করে থাকে। তবে ঈদ উপলক্ষে প্রতিদিন কমপক্ষে ৩০ থেকে ৩৫ হাজার বিভিন্ন ধরনের যানবাহন চলাচল করছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno