আজ- ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ শনিবার  সকাল ১১:১৭

বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে মা-ছেলে সহ ৭ জনের প্রাণহানী

 

দৃষ্টি নিউজ:
dhaka-tangail-road-excedent-pn-2-17-09-2016-300x1952x
বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে টাঙ্গাইলের মির্জাপুর ও কালিহাতীতে আলাদা দুর্ঘটনায় মা ও ছেলে সহ ৭ জন নিহত ও অন্তত ১৮ জন আহত হয়েছেন। শনিবার(১৭ সেপ্টেম্বর) সকাল সোয়া ৭টায় এবং সাড়ে ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। জেলা প্রশাসন নিহতদের পরিবারকে ২০ হাজার ও আহতদের চিকিৎসার জন্য ১০ হাজার টাকা অনুদানের ঘোষণা দিয়েছে।
পুলিশ ও আহতরা জানায়, বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ইচাইল(কুর্নি) নামকস্থানে শনিবার(১৭ সেপ্টেম্বর) সকাল সোয়া ৭টার দিকে কুড়িগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী জাবেলনুর নামীয় একটি যাত্রীবাহী বাস ও টাঙ্গাইলগামী ইটবোঝাই ট্রাকের মুখোমুখি সংর্ঘষে মা-ছেলে নিহত ও অন্তত ২১জন আহত হয়। খবর পেয়ে মির্জাপুর থানা ও হাইওয়ে পুলিশ এবং ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে কুমুদিনী হাসপাতালে পাঠায়। সেখানে সকাল সাড়ে ১০টার দিকে আরো তিনজনের মৃত্যু হয়। নিহতদের মধ্যে তিন জনের নাম পাওয়া গেছে। তারা হচ্ছেন, কুড়িগ্রামের রাজার হাট উপজেলার রহিমা (৩০) ও তার ছেলে বায়োজিদ (৭) এবং কুড়িগ্রামের উলিপুর উপজেলার মমিনুল ইসলামের স্ত্রী ছালমা আক্তার(২৫)। অন্য দু’জনের নাম জানা যায়নি। আহতদের মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজন বলে জানান কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. দুলাল চন্দ্র পোদ্দার।

dhaka-tangail-road-excedent-pn-5-17-09-2016-300x2092x
মির্জাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মাইন উদ্দিন ও গোড়াই হাইওয়ে থানার ওসি খলিলুর রহমান জানান, দুর্ঘটনার পর আহতদের উদ্ধার করে কুমুদিনী হাসপাতালে পাঠানো নেয়া হয়েছে। দুর্ঘটনার পর মহাসড়কে যানচলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে হাইওয়ে ও থানা পুলিশ গিয়ে দুর্ঘটনা কবলিত বাস-ট্রাক র‌্যাকারের সাহায্যে মহাসড়ক থেকে সড়িয়ে নিলে সকাল সাড়ে আটটার দিকে যানচলাচল স্বাভাবিক হয়।
একই দিন সকাল সাড়ে ৯টার দিকে বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার আনালিয়াবাড়ী নামক স্থানে প্রাইভেট কার ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দ্জুন নিহত হয়েছেন। তাদের মধ্যে একজন হচ্ছেন, মোটরসাইকেল আরোহী গাইবান্ধা জেলার বানিয়াচং উপজেলার বেল্লালের ছেলে তৌহিদ। তবে নিহত মোটরসাইকেল চালকের নাম জানা যায়নি।
বঙ্গবন্ধুসেতু পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) আছাবুর রহমান জানান, ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়। গুরুতর আহত অবস্থায় মোটরসাইকেল চালককে টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় তারও মৃত্যু হয়। দুর্ঘটনা কবলিত প্রাইভেটকারটি আটক করা হয়েছে।
এদিকে, দুর্ঘটনার খবর পেয়ে টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. মাহবুব হোসেন নিহতদের সৎকারের জন্য প্রতিজনকে ২০ হাজার ও আহতদের চিকিৎসার জন্য প্রতি পরিবারকে ১০ হাজার টাকা অনুদানের ঘোষণা দেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno