আজ- ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার  দুপুর ১:১৯

বঙ্গবন্ধু সেতুতে আবহাওয়া পরিমাপকযন্ত্র স্থাপন

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুতে আবহাওয়া পরিমাপকযন্ত্র স্থাপন করা হয়েছে। অতিরিক্ত ঘন কুয়াশায় দুর্ঘটনা রোধে এ পদক্ষেপ নেওয়া হয়েছে।

এছাড়া দুর্ঘটনা রোধে টোলবুথ থেকে সতর্কীকরণ গণবিজ্ঞপ্তির লিফলেট বিতরণ ও মাইকিং করছে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের(বাসেক) বঙ্গবন্ধু সাইট অফিস।


গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঘন কুয়াশায় সেতু এলাকায় যে কোনো দুর্ঘটনা এড়ানোর লক্ষ্যে স্থাপিত আবহাওয়া পরিমাপকযন্ত্রে দৃষ্টিসীমার ৪০ মিটার কম প্রদর্শন করার সঙ্গে সঙ্গে সেতুর ওপর দিয়ে গাড়ি চলাচল বন্ধ রাখা হবে। বঙ্গবন্ধু সেতু দিয়ে চলাচলকারী সব যানবাহনের মালিক, চালক ও শ্রমিকদের এ বিষয়ে সতর্ক থাকার অনুরোধ জানানো হয়েছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়, ঘন কুয়াশার সময় বঙ্গবন্ধু সেতুর সংযোগ সড়ক দিয়ে অত্যন্ত সতর্কতার সঙ্গে গাড়ি চালানোর জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো। সকল যানবাহনকে ওভারটেক করা থেকে বিরত থাকতে বলা হয়েছে। এ ব্যাপারে বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ সব যানবাহনের মালিক-চালক ও শ্রমিকসহ সংশ্লিষ্টদের সহযোগিতা কামনা করেছে।


এ বিষয়ে বাসেকের বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী মো. আহসানুল কবীর পাভেল জানান, ঘন কুয়াশার কারণে বঙ্গবন্ধু সেতুর উভয় এলাকায় ও সেতুর ওপর যাতে কোনো ধরণের দুর্ঘটনা না ঘটে সেজন্য আবহাওয়া পরিমাপকযন্ত্র স্থাপন করা হয়েছে।

এছাড়া চালকদের মাঝে টোল বুথ থেকে সতর্কীকরণ লিফলেট বিতরণ করা হচ্ছে। দৃষ্টিসীমা ৪০ মিটারের নিচে হলে গাড়ি চলাচল বন্ধ রাখা হবে। এতে দুর্ঘটনা হ্রাস পাবে বলে আশাপ্রকাশ করেন তিনি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno