আজ- ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ৯:১৪

বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছে ফিলিস্তিন

 

দৃষ্টি নিউজ:

চরম দুর্দিনে পাশে দাাঁড়ানোর জন্য বাংলাদেশসহ পাঁচ রাষ্ট্রের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছে ফিলিস্তিন। ফিলিস্তিনের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে শনিবার(১৮ নভেম্বর) ওই পাঁচ দেশকে ধন্যবাদ জানায়। খবর ওয়াফার।


ফিলিস্তিনে ইসরায়েলের বর্বরতা তদন্তের জন্য আন্তর্জাতিক অপরাধ আদালতের (আইসিসি) কাছে লিখিত অনুরোধ জানিয়েছে বাংলাদেশসহ দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ, বলিভিয়া, কমোরোস এবং জিবুতি।


আইসিসির প্রসিকিউটর করিম খান শুক্রবার(১৭ নভেম্বর) তিনি জানিয়েছেন, যৌথভাবে ওই পাঁচ দেশ আন্তর্জাতিক অপরাধ আদালতে ওই আবেদন করেছে।


দক্ষিণ আফ্রিকা বলেছে, ফিলিস্তিনের বর্তমান গুরুতর পরিস্থিতিতে আইসিসি যেন জরুরি ভিত্তিতে মনোযোগ দেয়, তা নিশ্চিত করার অনুরোধ জানিয়েছে তারা।


২০১৪ সালের ১৩ জুন ফিলিস্তিন ভূখণ্ডে যুদ্ধাপরাধের অভিযোগ নিয়ে আগে থেকেই একটি তদন্ত চালিয়ে আসছে আইসিসি। ফলে শুক্রবার পাঁচ দেশের তরফ থেকে নতুন করে যে তদন্তের অনুরোধ আইসিসির প্রসিকিউশন অফিস পেয়েছে, তার প্রভাব হবে সীমিত।


প্রসিকিউটর করিম খান গত মাসে জানিয়েছিলেন, গত ৭ অক্টোবর ইসরায়েলের ভিতরে ঢুকে হামাস যে হামলা চালিয়েছে এবং তার জবাবে ইসরায়েলি বাহিনী গাজায় যে বোমা হামলা চালিয়ে আসছে, তা তদন্তের বিচারিক এখতিয়ার আইসিসির প্রসিকিউশন অফিসের রয়েছে।


আইসিসির প্রসিকিউটরের দপ্তর একটি বিবৃতিতে বলেছে, ফিলিস্তিন ভূখণ্ডে এবং ফিলিস্তিনিদের মাধ্যমে অপরাধ সংঘটনের ‘উল্লেখযোগ্য তথ্য ও প্রমাণ’ তারা ইতোম্যে সংগ্রহ করেছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno