আজ- ২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ বৃহস্পতিবার  দুপুর ১২:০০

বাসাইল স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা উপকরণ সঙ্কট

 

দৃষ্টি নিউজ:

dristy-pic-22
টাঙ্গাইলের বাসাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে গজ-ব্যান্ডেজসহ চিকিৎসা উপকরণ সঙ্কট দেখা দিয়েছে। ফলে উপজেলাবাসীর চিকিৎসাসেবা চরমভাবে ব্যাহত হচ্ছে।
চিকিৎসা নিতে আসা রোগীদের অভিযোগ, ছোট বড় কাটা ছেঁড়াসহ প্রাথমিক চিকিৎসার ব্যান্ডেজ, বায়োডিন, জেসোকিন বা লোকাল ইনজেশন, অ্যারস ও গ্লোবসহ প্রয়োজনীয় উপকরণ তাদেরকে হাসপাতালের বাইরে থেকে কিনে আনতে হয়।
স্বাস্থ্য কমপ্লেক্সে আসা ভুক্তভোগী ওমর ফারুক জানান, বিগত ১৫ দিনে তিনবার হাসপাতালে চিকিৎসা নিতে এসে প্রতিদিনই ব্যান্ডেজ, ওষুধসহ বিভিন্ন চিকিৎসা উপকরণ বাইরে থেকে কিনে আনতে হয়েছে। এতে অনেক খরচ হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ধরণের চিকিৎসা উপকরণ না থাকা উপজেলাবাসীর জন্য দুর্ভাগ্যের বলেও তিনি মন্তব্য করেন।
অপর ভুক্তভোগী ফাতেমা বেগম বলেন, ছেলে সাইকেল চালাতে গিয়ে পড়ে যায়। তবে হাসপাতালে চিকিৎসা নিতে এসে দেখছি এখানে প্রাথমিক চিকিৎসার কিছুই নেই। এই সামান্য চিকিৎসায় যা প্রয়োজন তার সবই বাইরে থেকে কিনে আনতে হচ্ছে। অভিযোগ করলেও হাসপাতাল কর্তৃপক্ষ এর কোনো মূল্যায়ন বা প্রতিকার করছেন না। এর ফলে স্থানীয় দরিদ্র মানুষের ভীষণ সমস্যা হচ্ছে।
নাম প্রকাশে অনিচ্ছুক হাসপাতালের এক কর্মকর্তা জানান, প্রায় এক মাস ধরে হাসপাতালে প্রাথমিক চিকিৎসার ব্যান্ডেজ, বায়োডিন, জেসোকিন বা লোকাল ইনজেশন, অ্যারস ও গ্লোবসহ প্রয়োজনীয় উপকরণ সঙ্কট দেখা দিয়েছে। এতে উপজেলার দরিদ্র জনগোষ্ঠীর ব্যাপক সমস্য হচ্ছে। চিকিৎসা ক্ষেত্রে বৃদ্ধি পাওয়া এ ব্যয় নিয়ে তাদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে বলেও জানান তিনি।
এ ব্যাপারে বাসাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শেফালী খাতুন বলেন, চাহিদার তুলনায় বরাদ্দ কম আসার কারণে মাঝে মধ্যে চিকিৎসা উপকরণে কিছুটা সঙ্কট দেখা দেয়। তবে এ সঙ্কট দূরীকরণে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno