আজ- ২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ রবিবার  সন্ধ্যা ৬:০৭

বীরমুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন খান আর নেই॥ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

 

দৃষ্টি নিউজ:

dristy-pic-15
মহান মুক্তিযুদ্ধে কাদেরিয়া বাহিনীর অস্ত্রাগারের কোটকমান্ডার ও টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মোয়াজ্জেম হোসেন খান আর নেই। রোববার(৯ অক্টোবর) বিকাল তিনটার দিকে ঢাকার পশ্চিম শেওড়াপাড়ায় নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন(ইন্নালিল্লাহি….রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি এক ছেলে ও এক মেয়ে সহ বহু সহযোদ্ধা, সহকর্মী ও গুনগ্রাহী রেখে গেছেন। রোববার সন্ধ্যায় পশ্চিম শেওড়াপাড়া মসজিদে তার প্রথম জানাযা নামাজ অনুষ্ঠিত হয়।
পারিবারিক সূত্র জানায়, রোববার(৯ অক্টোবর) দুপুরে তিনি টাঙ্গাইল থেকে ঢাকায় এসে পৌঁছান। বিকাল তিনটার দিকে পশ্চিম শেওড়াপাড়ার বাসায় ঢুকতে সিঁড়িতে পা পিছলে পড়ে যান। সাথে সাথে তার মৃত্যু হয়।
সোমবার(১০ অক্টোবর) সকালে তার মরদেহ টাঙ্গাইলে আনা হলে এক হৃদয় বিদারক ঘটনার অবতারনা হয়। সকাল ১০ টায় শহরের বিন্দুবাসিনী বালক উচ্চ বিদ্যালয় মাঠে তার লাশ আনা হয়। এ সময় সতীর্থরা সহ সর্বস্তরের  মানুষ তার প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করে। ওই মাঠে দ্বিতীয় জানাযা নামাজের আগে তাকে জেলা প্রশাসন ও জেলা পুলিশের পক্ষ থেকে গার্ড অব অনার দেয়া হয়। পরে তার লাশ ঘাটাইল ঈদগাঁ মাঠে নেয়া হয়, সেখানে তার সহকর্মী ও স্থানীয় আওয়ামীলীগ সহ বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। সেখানে তৃতীয় দফা জানাযা নামাজ শেষে তাকে গ্রামের বাড়ি ঘটাইলের রতনপুরে নেয়া হয়।
সোমবার(১০ অক্টোবর) বাদ আছর রতনপুর জামে মসজিদের মাঠে চতুর্থ জানাযা নামাজ শেষে স্থানীয় পারিবারিক কবরস্থানে তাকে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়।
তাঁর জানাযা নামাজে সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী, কৃষক শ্রমিক জনতালীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরোত্তম, সাবেক খাদ্যমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি ডা. কামরুল হাসান খান, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম সহ বিভিন্ন রাজনৈতিক দল ও সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং বীরমুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno