আজ- ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  রাত ৩:৩১

বীর মুক্তিযোদ্ধা সাইদুর রহমান বীরপ্রতীক আর নেই

 

দৃষ্টি নিউজ:

মহান মুক্তিযুদ্ধে কাদেরিয়া বাহিনীর ২৭ নম্বর কোম্পানী কমান্ডার কালিহাতী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান দুর্ধর্ষ বীরমুক্তিযোদ্ধা সাইদুর রহমান বীরপ্রতীক শনিবার(১৩ মে) বিকালে ঢাকাস্থ সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ইন্তেকাল করেছেন(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সাইদুর রহমান বীরপ্রতীকের ছেলে সেনাবাহিনীর লে. কর্নেল মাহবুবুর রহমান সোহেল মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।


মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর। তিনি স্ত্রী শাহিনা পারভীন, ছেলে মাহবুবুর রহমান সোহেল, দুই মেয়ে নাহিদা নাজনীন ও নাদিয়া সাঈদ সহ বহু সহকর্মী ও গুণগ্রাহী রেখে গেছেন। তিনি দীর্ঘদিন যাবত বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন।


তার ছেলে সেনাবাহিনীর লে. কর্নেল মাহবুবুর রহমান সোহেল জানান, মরহুমের প্রথম নামাজে জানাজা সম্পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় কালিহাতী আরএস পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে শনিবার রাত ৯টায় ও দ্বিতীয় নামাজে জানাজা নিজ গ্রাম কুষ্টিয়ায় অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। জানাজা শেষে রাতেই স্থানীয় সামাজিক গোরস্থানে তাকে দাফন করা হবে।


মুক্তিযোদ্ধাদের তথ্যমতে, সাইদুর রহমান বীরপ্রতীক কাদেরিয়া বাহিনীর ২৭ নম্বর কোম্পানী কমান্ডার ছিলেন। তিনি ১৯৫২ সালের ১১ ডিসেম্বর কালিহাতী কামার্থী গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম সিরাজুল ইসলাম ও মাতার নাম বছিরন নেছা বেগম।

তিনি ১৯৭১ সালে কালিহাতী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠের প্রশিক্ষণ ক্যাম্প থেকে মুক্তিযুদ্ধের প্রশিক্ষণ গ্রহণ করেন। অদম্য সাহসী সাইদুর রহমান প্রিয় মাতৃভূমিকে স্বাধীন করতে জীবন বাজি রেখে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েন।

বীরত্বপূর্ণ অবদানের জন্য সরকার তাঁকে বীরপ্রতীক খেতাবে ভূষিত করে। তিনি ১৯৮৮ সালে তৎকালীন কালিহাতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে বিপুলভোটে নির্বাচিত হন। তাঁর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno