আজ- ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ শনিবার  সকাল ১১:১৬

ব্রাজিল ২০ লাখ আর্জেন্টিনাকে ১১ লাখ টাকা জরিমানা

 

দৃষ্টি স্পোর্টস:

dristy-pic-fo-36
বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ঘরের মাঠের দর্শকদের আপত্তিকর স্লোগানের জন্য ব্রাজিল, আর্জেন্টিনা  ও চিলিকে জরিমানা করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা।
গেল মাসে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ঘরের মাঠে বলিভিয়ার মুখোমুখি হয় ব্রাজিল। ওই ম্যাচে বলিভিয়াকে ৫-০ গোলে উড়িয়ে দেয় স্বাগতিকরা। কিন্তু ওই ম্যাচে ব্রাজিলের দর্শকরা আপত্তিকর (সমকাম ভাব) স্লোগান দেয়। আর সেই স্লোগান দেওয়ার দায়ে ব্রাজিল ফুটবল কনফেডারেশনকে ২০ লাখ ৩৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এক মাসের মধ্যে এ নিয়ে দুইবার জরিমানা গুনল ব্রাজিল ফুটবল কনফেডারেশন। এর আগে গেল সেপ্টেম্বরে ঘরের মাঠে কলম্বিয়ার বিপক্ষের ম্যাচেও ব্রাজিলের সমর্থকরা আপত্তিকর স্লোগান দিয়েছিল। সেটার জন্য জরিমানা করা হয়েছিল ব্রাজিলকে।
ব্রাজিলের পাশাপাশি আর্জেন্টিনা ও চিলিকেও জরিমানা করা হয়েছে। সান্তিয়াগোতে পেরুর বিপক্ষে ২-১ গোলের জয়ের ম্যাচে চিলির সমর্থকরা একইরকম স্লোগান দেয়। সে কারণে চিলির ফুটবল ফেডারেশনকে ১১ লাখ ৭৩ হাজার ৯৩৬ টাকা জরিমানা করা হয়েছে।
অন্যদিকে, প্রতিপক্ষের সমর্থকদের উদ্দেশ্য করে অপমানজনক স্লোগান দেওয়ার কারণে আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশনকে ১১ লাখ ৭৩ হাজার ৯৩৬ টাকা জরিমানা করা হয়েছে। প্যারাগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ঘরের মাঠে আর্জেন্টিনা হারার পর সমর্থকরা অপমানজনক স্লোগান দেয়।
এ ছাড়াও আলবেনিয়া, ক্রোয়েশিয়া, এস্তোনিয়া, ইরান, কসোভো, প্যারাগুয়ে ও ইউক্রেনকে জরিমানা ও ভৎসনা করা হয়েছে। (সংগৃহীত)

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno