আজ- ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ শনিবার  সকাল ১১:২০

ভাতার কথা বলে টাকা আদায়ে এক নারী প্রতারক শ্রীঘরে

 

দৃষ্টি নিউজ:

dristy-8
টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় সরকারি বিভিন্ন ভাতা পাইয়ে দেয়ার কথা বলে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে রাশেদা বেগম (৪০) নামে এক নারী প্রতারককে বুধবার(১২ অক্টোবর) দুপুরে অঅদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। রাশেদা মির্জাপুর উপজেলার ওয়ার্শী ইউনিয়নের পংমটং গ্রামের রুহুল আমিনের স্ত্রী। এ ঘটনায় মঙ্গলবার(১১ অক্টোবর) মৈশামূড়া গ্রামের আমিনুর মিয়া নামে এক ব্যক্তি তাঁর বিরুদ্ধে মির্জাপুর থানায় মামলা করেন।
পুলিশ ও এলাকাবাসী জানান, রাশেদা দীর্ঘদিন ধরে এলাকার গরিব ও অসহায় ব্যক্তিদের কাছ থেকে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতার কার্ড পাইয়ে দেয়ার কথা বলে টাকা হাতিয়ে নিচ্ছিলেন। খবর পেয়ে সোমবার(১০ অক্টোবর) রাতে পুলিশ তাঁকে গ্রেপ্তার করে।
এদিকে, রাশেদাকে গ্রেপ্তারের খবরে প্রতারণার শিকার কয়েকজন মঙ্গলবার দুপুরে মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত হন। তাঁদের মধ্যে উপজেলার আনাইতারা গ্রামের আনছের আলীর স্ত্রী লাইলী বেগম জানান, বয়স্ক ভাতার কথা বলে রাশেদা তাঁর কাছ থেকে প্রায় দুই বছর আগে ৭ হাজার ২০০ টাকা নিয়েছেন। একই গ্রামের আবদুল মান্নান জানান, তিনি ও তাঁর তিন ভাইয়ের কাছ থেকে প্রায় পাঁচ মাস আগে ২০ হাজার ৮০০ টাকা নিয়েছেন ওই রাশেদা।
একইভাবে রাশেদা বয়স্ক ভাতা করিয়ে দেয়ার কথা বলে পংমটং গ্রামের সাহেব আলীর স্ত্রী ফিরোজা বেগমের কাছ থেকে দুই বছর আগে ৪ হাজার ১০০, আবুল হোসেনের কাছ থেকে ৫ হাজার, ওয়াজ উদ্দিনের স্ত্রী ভানুর কাছ থেকে ৬ হাজার ২০০, মৃত আবদুল বছিরের স্ত্রী আছিয়া বেগমের (৭০) কাছ থেকে বিধবা ভাতার জন্য পাঁচ বছর আগে ১৪ হাজার ২০০ টাকা নিয়েছেন বলে প্রকাশ্যে অভিযোগ করা হয়।

%e2%80%a1ewnu
এছাড়া, রাশেদার কাছে প্রতিবন্ধী ভাতা পাওয়ার জন্য দুই বছর আগে পংমটং গ্রামের সাহেব আলীর স্ত্রী ফিরোজা বেগম ৪ হাজার ১০০ টাকা, রাসেল মিয়া তাঁর মেয়ে সাদিয়ার (৮) জন্য ৩ হাজার ২০০ টাকা এবং মজিবর রহমান তাঁর ছেলে মেহের চানের (৮) জন্য ৫ হাজার টাকা দিয়েছেন বলে জানান। এ ব্যাপারে অভিযুক্ত রাশেদা বেগম বিভিন্ন ভাতা করিয়ে দেয়ার কথা বলে ১০ জনের কাছ থেকে টাকা নেয়ার কথা স্বীকার করেন।
মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার মো. মাসুম আহমেদ জানান, এ ঘটনায় প্রায় ৪০ জন প্রতারণার শিকার হয়েছেন বলে তিনি জেনেছেন। রাশেদার কাছ থেকে বয়স্ক ভাতার কয়েকটি জাল কার্ডও উদ্ধার করা হয়েছে।
মির্জাপুর থানার এসআই মো. শফিকুল আলম জানান, তাঁকে বুধবার(১২ অক্টোবর) দুপুরে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। তা ছাড়া যাঁরা প্রতারণার শিকার হয়েছেন তাঁদের টাকা ফেরত পেতে আইনি সহায়তাও করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno