আজ- ২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ১১:৩৮

ভাসানী বিশ্ববিদ্যালয়ের ছাত্রই এখন সহকারী প্রক্টর

 

দৃষ্টি নিউজ:

dristy-pic-fo-70মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী মো. মাহবুবুর রহমান বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন। টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো. মাহবুবুর রহমানকে সহকারী প্রক্টর পদে আগামী এক বছরের জন্য নিয়োগ প্রদান করা হয়েছে।

জানা যায়, মাহবুব ২০০৪ সালে গন্ধর্বপুর উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ২০০৬ সালে ঢাকা সিটি কলেজ থেকে এইচএসসি পাস করেন। পরে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে বিএসসি ও এমএসসি ডিগ্রি অর্জন করেন। পরে তিনি ২০১৩ সালের ২৯ এপ্রিল টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রভাষক পদে যোগদান করেন। মাহবুব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের ফেব্রিক ম্যানুফেকচারিং ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি শাখা থেকে প্রথম স্থান অর্জন করেছিলেন।

মাহবুব জানান, তিনি এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। এ বিশ্ববিদ্যালয়ই তার পরিচয়। এ বিশ্ববিদ্যালয়কে প্রথমসারির বিশ্ববিদ্যালয়ে পরিণত করতে নিজের সবটুকু দিয়ে কাজ করতে চান বলেও জানান তিনি।
নিজ বিভাগ সম্পর্কে মাহবুব বলেন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং একটি সম্ভাবনাময় একটি বিভাগ। টেক্সটাইলের বিভিন্ন বিশেষায়িত বিষয় নিয়ে নতুন নতুন গবেষণা হচ্ছে। এ বিভাগও পিছিয়ে নেই। টেক্সটাইলের সার্ফেস মডিফিকেশন ও টেক্সটাইল কম্পোজিট নিয়ে অধিক গবেষণা করতে চান মাহবুব।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno