আজ- ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ১২:৫২

ভাসানী বিশ্ববিদ্যালয়ে প্রথম সিএসই কার্নিভাল শুরু শুক্রবার

 

দৃষ্টি নিউজ:

dristy-dir-98
মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুই দিনব্যাপী প্রথম সিএসই কার্নিভাল শুক্রবার(১০ ফেব্রুয়ারি) শুরু হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ এ কার্নিভালের আয়োজন করেছে। এতে দেশের ৪৪টি পাবলিক ও প্রাইভেট বিশ্বদ্যিালয়ের ১২০টি দল অংশগ্রহণের জন্য নিবন্ধন করেছে।
দুইদিন ব্যাপী উৎসবের প্রথম দিন শুক্রবার(১০ ফেব্রুয়ারি) সকালে বিশ^বিদ্যালয় ক্যাম্পাসে বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে কার্নিভ্যালের উদ্বোধন করবেন, টাঙ্গাইল-৫(সদর) আসনের সাংসদ ও বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের সদস্য মো. ছানোয়ার হোসেন। এরপর প্রজেক্ট প্রদর্শনী, গেমিং প্রতিযোগিতা, গণিত অলিম্পিয়ার্ড এবং ‘CSE study and Extracurricular activities’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে। সেমিনারে আলোচক হিসেবে উপস্থিত থাকবেন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের অধ্যপক ড. মো. কায়কোবাদ।
কার্নিভালের দ্বিতীয় দিন শনিবার(১১ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হবে আন্তঃবিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী। প্রোগ্রমিং প্রতিযোগিতায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, আইইউটি, রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ব্র্যাক বিশ্ববিদ্যালয়, ইস্ট-ওয়েস্ট বিশ্ববিদ্যালয়, সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয়, নর্থ সাউদ বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেসনালসহ দেশের ৪৪টি বিশ্ববিদ্যালয়ের ১২০টি দল অংশগ্রহণ করবে।
অনুষ্ঠানে সভাপত্বি করবেন বিশ^বিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ও সিএসই বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ মতিউর রহমান, লাইফ সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. মো. সিরাজুল ইসলাম, সায়েন্স অনুষদের ডিন ড. পিনাকী দে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।
উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগ প্রতিষ্ঠার পর থেকেই নানা ধরনের আইটি বিষয়ক সেমিনার ও প্রোগ্রামিং ক্যাম্প করে আসছে। সম্প্রতি গ্রেস হপার গার্লস ক্যাম্প ফর প্রোগ্রামিং কন্টেস্ট, ন্যাশনাল হাই স্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতার আয়োজন করে।
কার্নিভালের মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে দৈনিক মানবজমিন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno