আজ- ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ৩:৪৪

ভাসানী বিশ্ববিদ্যালয়ে ভিসির কার্যালয় তালাবদ্ধ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ডক্টর মো. ফরহাদ হোসেনের কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছে বিশ্ববিদ্যালয়ের তৃতীয় শ্রেণির কর্মচারী সমিতি।

বিশ্বদ্যিালয়ে এডহক ভিত্তিতে কর্মরত তৃতীয় শ্রেণির ২২জন কর্মচারীর চাকুরী স্থায়ীকরণের দাবিতে বুধবার(২ নভেম্বর) সকালে ভাইস-চ্যান্সেলরের কার্যালয় তালাবদ্ধ করা হয়। বৃহস্পতিবার (৩ নভেম্বর) সন্ধ্যা পর্যন্ত কোন সমাধান না হওয়ায় ভিসির কার্যালয়ে তালা ঝুলছিল।


জানা যায়, বিশ্ববিদ্যালয়ের তৃতীয় শ্রেণির কর্মচারীদের চলমান সংকট নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর, ট্রেজারার, অভ্যন্তরীণ রিজেন্ট বোর্ড সদস্য, ডিন, বিভাগীয় চেয়ারম্যান ও সিনিয়র শিক্ষকরা আন্দোলনকারীদের সাথে দফায় দফায় আলোচনা করলেও সমস্যার কোন সমাধান হয়নি।


কর্মচারীরা জানায়, গত ৩০ অক্টোবর তৃতীয় শ্রেণির কর্মচারী সমিতির পক্ষ থেকে ১৪ দফা দাবি বাস্তবায়নে ভিসির কাছে স্মারকলিপি দেওয়া হয়। কিন্তু তারপরও ২ নভেম্বর কেয়ারটেকার পদের বিপরীতে নিয়োগ বোর্ড রাখা হয়। ফলে বিক্ষুব্ধ কর্মচারীরা ভিসির কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয়।


বিশ্ববিদ্যালয়ের তৃতীয় শ্রেণির কর্মচারী সমিতির সভাপতি এসএম মাহফুজুর রহমান জানান, তৃতীয় শ্রেণির কর্মচারী সমিতির (মাভাবিপ্রবিতৃকস) কার্যকরী পরিষদ ৩৯তম সভার সিদ্ধান্ত মোতাবেক পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তৃতীয় শ্রেণির সকল সদস্য কর্মবিরতি পালন করছে।

তবে অ্যাম্বুলেন্স, ছাত্র-ছাত্রী সংশ্লিষ্ট এবং জরুরি সেবা সমূহ চালু রয়েছে। এছাড়া অন্যান্য সকল পরিবহন সেবা বন্ধ থাকবে। তিনি আরও জানান, তৃতীয় শ্রেণির কর্মচারীদের আন্দোলনের সাথে চতুর্থ শ্রেণির কর্মচারী সমিতির সদস্যরা একাত্মতা ঘোষণা করেছে।


এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ডক্টর মো. ফরহাদ হোসেন জানান, তৃতীয় শ্রেণির কর্মচারীদের কিছু দাবির যৌক্তিকতা থাকায় সেগুলো গুরুত্বের সাথে বিবেচনা করা হচ্ছে।

কিছু দাবি মেনে নেওয়ার মত নয়, সেগুলো নিয়েও আলোচনা চলছে। দ্রুতই বিষয়টির সমাধান হবে বলে তিনি আশাপ্রকাশ করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno