আজ- ৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ সোমবার  রাত ১১:৫১

ভূঞাপুরের অলোয়া ইউনিয়নে প্যানেল চেয়ারম্যানের দায়িত্ব নিয়ে তুঘলকি কান্ড!

 

দৃষ্টি নিউজ:

প্যানেল চেয়ারম্যান-১ মোখলেছুর রহমান

প্যানেল চেয়ারম্যান-১ মোখলেছুর রহমান

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার অলোয়া ইউনিয়ন পরিষদের কাজ চলমান রাখার লক্ষ্যে বুধবার(২২ মার্চ) প্যানেল চেয়ারম্যান নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে চারজন প্রার্থীর মধ্যে সদস্যদের ভোটে ১নং ওয়ার্ডের সদস্য মোখলেছুর রহমান সর্বোচ্চ ৪ ভোট পেয়ে প্যানেল চেয়ারম্যান-১ নির্বাচিত হন। ভূঞাপুর উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রকিবুল ইসলাম ফরিদ হত্যায় অভিযুক্ত হয়ে ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম জেল-হাজতে থাকায় ইউনিয়নের কাজে অচলাবস্থার সৃষ্টি হয়।
কিন্তু সদ্য নির্বাচিত প্যানেল চেয়ারম্যান মোখলেছুর রহমানকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেওয়া নিয়ে চলছে নানা প্রহসন ও তুঘলকি কান্ড! পরাজিত দুই সদস্য আব্দুল আলিম ও আব্দুল হামিদ টাকার বিনিময়ে প্যানেল চেয়ারম্যান-১ হওয়ার জন্য জোর চেষ্টা চালাচ্ছেন। এ নিয়ে অন্যান্য সদস্য ও ইউনিয়নবাসীর মাঝে তীব্র ক্ষোভেরও সৃষ্টি হয়েছে।
জানা যায়, ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ফরিদ হত্যা মামলায় অলোয়া ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম সরকারের দীর্ঘদিন পলাতক থাকা ও পরবর্তীতে গ্রেপ্তার হওয়ায় থমকে দাঁড়ায় ইউনিয়নের সকল কার্যক্রম। ওই ইউনিয়নে প্যানেল চেয়ারম্যান না থাকায় তা ক্রমেই জটিল হতে থাকে। এ জটিলতা নিরসনের লক্ষ্যে সকল ইউপি সদস্যরা উপজেলা নির্বাহী অফিসারের কাছে আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে প্যানেল চেয়ারম্যান-১ নির্বাচনের লক্ষ্যে বুধবার(২২ মার্চ) টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক(স্থানীয় সরকার) আনোয়ার হোসেন সকল সদস্যদের নিয়ে টাঙ্গাইলে সভা করেন। ওই সভায় প্যানেল চেয়ারম্যান-১ হওয়ার জন্য চার বার নির্বাচিত ইউপি সদস্য মোখলেছুর রহমান, আব্দুল আলীম, আব্দুল হামিদ ও ওসমান গনি প্রতিদ্বন্দ্বিতা করেন। এতে সদস্যদের ভোটে মোখলেছুর রহমান ৪ ভোট, আব্দুল আলীম ও আব্দুল হামিদ ৩ ভোট করে এবং ওসমান গনি ১ ভোট পান। এদের মধ্যে রাজনৈতিক ব্যানারে আব্দুল আলীম অলোয়া ইউনিয়নের ১নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক, ওসমান গনি বিএনপি সমর্থিত, আব্দুল হামিদ জামায়াতের রাজনীতির সাথে জড়িত। অপর ইউপি সদস্য মোখলেছুর রহমান বর্তমানে কোন রাজনৈতিক দলের সাথে জড়িত নন। দীর্ঘদিন অভিভাবক শূণ্য অলোয়া ইউনিয়নে নতুন করে অভিভাবক পেয়ে জনসাধারনের মাঝে আশার আলো সঞ্চার হয়েছিল। অবসান হতে চলেছিল নানা জটিলতার। কিন্তু আবার নতুন করে জটিলতার সৃষ্টি হয়েছে। প্যানেল চেয়ারম্যান-১ এর দায়িত্ব দেওয়া নিয়ে চলছে প্রহসন। পরাজিত দুই সদস্য আব্দুল আলীম ও আব্দুল হামিদ অন্যান্য ইউপি সদস্যদের ভোটের ফলাফল মেনে না নিয়ে প্যানেল চেয়ারম্যান-১ হওয়ার জন্য জোর লবিং, টাকা বিতরণ সহ নানাভাবে চেষ্টা চালাচ্ছেন। এ নিয়ে অন্যান্য সদস্য ও ইউনিয়নবাসীর মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।
নাম প্রকাশ না করার শর্তে অলোয়া ইউনিয়নের কয়েকজন ইউপি সদস্য বলেন, এডিসি আনোয়ার স্যারের উপস্থিতিতে সদস্যদের ভোটের মাধ্যমে মোখলেছুর রহমান সর্বোচ্চ ৪ ভোট পেয়ে প্যানেল চেয়ারম্যান-১ নির্বাচিত হয়েছেন। আমরা সবাই বিষয়টি মেনে নিয়ে হাসি খুশি মনে ওই জায়গা থেকে চলে আসি। এখন কেন এমন হচ্ছে তা বলতে পারবো না।
অলোয়া ইউনিয়ন পরিষদের সচিব মুহাম্মদ আনিসুর রহমান বলেন, এডিসি স্যারের উপস্থিতিতে প্যানেল চেয়ারম্যান-১ হওয়ার জন্য মোখলেছুর রহমান, আব্দুল আলীম, আব্দুল হামিদ এবং ওসমান গনি প্রতিদ্বন্দ্বিতা করেন। সদস্যদের ভোটে মোখলেছুর রহমান ৪ ভোট, আব্দুল আলীম ও আব্দুল হামিদ ৩ ভোট করে এবং ওসমান গনি ১ ভোট পান। নিয়মানুযায়ী  এ নির্বাচনের ফলাফলের কপি সচিবালয়ে পাঠানো হবে। সচিবালয় থেকে অনুমোদন এলেই তা কার্যকর হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno