আজ- ২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ১০:৩৩

ভূঞাপুরে ভুলে ভরা প্রবেশপত্রে মডেল টেস্ট পরীক্ষা চলছে

 

দৃষ্টি নিউজ:

i-9xটাঙ্গাইলের ভূঞাপুর উপজেলায় অনুষ্ঠিত পঞ্চম শ্রেণির মডেল টেস্ট-১ পরীক্ষার প্রবেশপত্রে একাধিক ভুল থাকার পরও সেই প্রবেশপত্র দিয়েই পরীক্ষা চালিয়ে যাচ্ছে প্রাথমিক বিদ্যালয়গুলো। প্রবেশপত্রে ভূঞাপুর উপজেলার স্থলে কোড নম্বর সম্বলিত কালিহাতী উপজেলা লেখাসহ বার ও তারিখে ভুল থাকায় বিপাকে পড়েছেন শিক্ষার্থী ও শিক্ষকরা। কিন্তু শিক্ষা অফিসের নির্দেশেই ভুলে ভরা প্রবেশপত্র দিয়ে পরীক্ষা নেয়া হচ্ছে।
জানা যায়, উপজেলায় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা ২০১৬ এর মডেল টেস্ট-১ পরীক্ষা বৃহস্পতিবার শুরু হয়। শেষ হবে ৬ অক্টোবর। কিন্তু প্রবেশপত্রে ভূঞাপুর উপজেলার স্থলে কালিহাতী (কোড সম্বলিত), উপজেলা শিক্ষা অফিসারের স্বাক্ষরের নিচে কালিহাতী উপজেলা, ৪ অক্টোবরের স্থলে ৪ সেপ্টেম্বর, ৫ অক্টোবরের স্থলে ৫ সেপ্টেম্বর ও ৬ অক্টোবরের স্থলে ৬ সেপ্টেম্বর লেখা হয়েছে। এতে বিপাকে পড়েছেন পরীক্ষার্থী ছাড়াও প্রত্যেক বিদ্যালয়ের শিক্ষকরা।
শিক্ষার্থীরা জানায়, পরীক্ষার আগে প্রবেশপত্র দেয়া হয় তাদের। কিন্তু সেখানে অনেক ভুল। শিক্ষকরা ভুলগুলো কাটা-ছেড়া করে প্রবেশ পত্র বিতরণ করেছেন তাদের মাঝে। পরীক্ষার তারিখেও অনেক ভুল থাকায় বিড়ম্বনায় পড়তে হয়েছে।
একাধিক বিদ্যালয়ের শিক্ষক জানান, প্রবেশপত্রে ভুল থাকার পরও সময় সল্পতার কারণে আমাদের পরীক্ষা নিতে হচ্ছে। শিক্ষা অফিস থেকে আমাদেরকে ভুলগুলো ফ্লুইড দিয়ে মুছে পরীক্ষার্থীদের মাঝে বিতরণ করতে নির্দেশ দেয়া হয়েছে।
এ ঘটনার সত্যতা স্বীকার করে ভূঞাপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা(ভারপ্রাপ্ত) সাখাওয়াত হোসেন জানান, এ উপজেলায় জেলা প্রশাসক ও ডিপিও স্যারদের প্রোগ্রাম থাকার কারণে ব্যস্ততায় প্রবেশপত্র দেখা হয়নি। তাছাড়া সময় কম থাকায় বাধ্য হয়েই ভুল প্রবেশপত্র দিয়ে পরীক্ষা নেয়া হচ্ছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno