আজ- ২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ১১:০৩

ভূঞাপুর উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

 

দৃষ্টি নিউজ:

dristy-2
টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (১ মার্চ) দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ঘোষণা দেন তিনি।
শতভাগ বিদ্যুতায়ন ঘোষণা উপলক্ষে ভূঞাপুর উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর সাথে কথা বলেন, স্থানীয় সংসদ সদস্য খন্দকার আসাদুজ্জামান ও জেলা প্রশাসক মো. মাহবুব হোসেন। এ সময় টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, পুলিশ সুপার মাহবুব আলম সহ সরকারি-বেসরকারি কর্মকর্তা, বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন। এসময় প্রধানমন্ত্রী বলেন, দ্রুততম সময়ের মধ্যে সারা টাঙ্গাইল জেলাকে শতভাগ বিদ্যুতায়ন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক শতভাগ বিদ্যুৎতায়িত উপজেলা উদ্বোধনকে কেন্দ্র উপজেলা পরিষদ চত্ত্বর বর্ণিল সাজে সাজানো হয়।
পল্লী বিদ্যুৎ সমিতি সূত্রে জানাগেছে, ভূঞাপর উপজেলায় ৪০ ভাগ এলাকায় বিদ্যুৎ সরবরাহ করে পল্লী বিদ্যুৎ সমিতি ও ৬০ ভাগ বিদ্যুৎ সরবরাহ করে পিডিবি। উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন করতে মোট ৮২৬ কিলোমিটার লাইন নির্মাণে ব্যয় হয়েছে ১২৩.৯০ কোটি টাকা। এরমধ্যে ৩১০ কিলোমিটার লাইন নির্মাণে পল্লী বিদ্যুৎ ব্যয় করেছে ৪৬.৫ কোটি টাকা এবং ৫১৬ কিলোমিটার লাইন নির্মাণে পিডিবি(বিদ্যুৎ উন্নয়ন বোর্ড) ব্যয় করেছে ৭৭.৪০ কোটি টাকা।dristy-3
পিডিবি ও পল্লী বিদ্যুৎ মিলে উপজেলায় মোট বিদ্যুৎ সংযোগ রয়েছে ৩৯ হাজার ৫২০টি। এরমধ্যে পল্লী বিদ্যুতের সংযোগ দেয়া হয়েছে ১২ হাজার ৫২০ এবং পিডিবি’র সংযোগ দেয়া হয়েছে ২৭ হাজার।
অপরদিকে, বুধবার বেলা সাড়ে ১১টায় গণভবন থেকে নবাবগঞ্জসহ দেশের ৬টি বিদ্যুৎ কেন্দ্র ও বান্দরবান জেলার থানচি উপজেলার নতুন বিদ্যুতায়নের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সাথে নবাবগঞ্জের দৌলতপুরের ৫৫ মেগাওয়াট, হবিগঞ্জের শাহজি বাজারের ৩৩০ মেগাওয়াট, সামিট বরিশালের ১১০ মেগাওয়াট, পাওয়ারপ্যাক মুতিয়ারা জামালপুরের ৯৫ মেগাওয়াট, সামিট নারায়ণগঞ্জের ৫৫ মেগাওয়াট, মানিকগঞ্জে ৫৫ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।
উল্লেখ্য, ২০১৩ সালের ফেব্রুয়ারি মাসে প্রায় ৩৬০ কেটি টাকা ব্যয়ে নবাবগঞ্জের দৌলতপুরে ৫৫ মেগাওয়াট মতা সম্পন্ন এ বিদ্যুৎ কেন্দ্রের নির্মাণ কাজ শুরু হয়। ২০১৬ সালের ১৭ জুন এর কাজ শেষ হয়। ঢাকা সাউদার্ন পাওয়ার জেনারেশন লিমিটেড নামের একটি বেসরকারি প্রতিষ্ঠান এটি বাস্তবায়ন করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno