আজ- ২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ১০:৩৮

মক্কায় সিলিন্ডার বিস্ফোরণে নিহত টাঙ্গাইলের ৪ শ্রমিকের বাড়িতে শোকের মাতম

 

দৃষ্টি নিউজ:

tangail-mapসৌদি আরবের মক্কায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত বাংলাদেশি ৫ শ্রমিকের মধ্যে চারজনের বাড়ি টাঙ্গাইলের বিভিন্ন উপজেলায়। দুর্ঘটনার সংবাদ পাওয়ার পর থেকেই নিহত শ্রমিকদের বাড়িতে শোকের মাতম চলছে। নিহত পরিবারের স্বজনদের অভিযোগ এখন পর্যন্ত প্রশাসন বা জনপ্রতিনিধিদের কেউ কোনো খোঁজ-খবর নেয়নি। দ্রুত মরদেহ দেশে আনা সহ আর্থিক সহযোগিতার দাবি করেছেন স্বজনরা।
নিহতের স্বজনদের ভাষ্যমতে, নিহত শ্রমিকরা ভিটা-বাড়ি বিক্রি করে এক বছর আগে ৫ থেকে ৮ লাখ টাকা খরচ করে সৌদি আরবে গিয়েছিলেন। গত ২৯ ডিসেম্বর(বৃহস্পতিবার) সৌদি আরবের মক্কায় সিডর কোম্পানির শ্রমিক ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৪ বাংলাদেশি নিহত হয় এবং আহত হয় আরো পাঁচজন। পরে আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেয়া হলে সেখানে আরো একজনের মৃত্যু হয়। নিহতদের মধ্যে চারজনই টাঙ্গাইলের। এ ঘটনায় নিহতরা হচ্ছেন, টাঙ্গাইল সদর উপজেলার আলোকদিয়া গ্রামের আব্দুস সবুর বেপারীর ছেলে শরিফুল ইসলাম, ঘাটাইল উপজেলার পেচারআটা গ্রামের নান্নু মিয়ার ছেলে আরিফ হোসেন, একই উপজেলার দেওপাড়া গ্রামের হানিফ ও ভূঞাপুর উপজেলার মাটিকাটা গ্রামের চাঁন মামুদের ছেলে শহিদুল ইসলাম।
টাঙ্গাইল সদর উপজেলার কাতুলী ইউনিয়নের আলোকদিয়া গ্রামের মো. আব্দুল সবুর বেপারীর ছোট ছেলে শরিফুল ইসলাম (২০)। পাঁচ বোন ও দুই ভাইয়ের মধ্যে ৬ নম্বর ছিল শরিফুল। অভাবের সংসারে এসএসসি পাস করার পর সংসারের হাল ধরতে পারি দেয় বিদেশে। ধারদেনা করে ১১ মাস আগে লেবার পোস্টে চাকরির সন্ধানে সৌদি আরব যায়। চাকরিরত অবস্থায় ক্যাম্পের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে প্রাণ হারায় সে।
নিহত শরিফুল ইসলামের চাচাতো ভাই অভিযোগ করে বলেন, নিহতদের বাড়িতে শোক আর আহাজারি চললেও এখন পর্যন্ত স্থানীয় জনপ্রতিনিধি ও জেলা প্রশাসনের পক্ষ থেকে কেউ কোনো খোঁজ খবর নেয়নি। নিহতদের মরদেহ দ্রুত ফেরৎ আনতে ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জোর দাবি করেন তিনি।
টাঙ্গাইল সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট খোরশেদ আলম বলেন, নিহতের মরদেহ দ্রুত দেশে এনে পরিবারের কাছে পৌঁছে দেয়ার জন্য জেলা প্রশাসনের মাধ্যমে কর্তৃপরে সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। এ ঘটনায় নিহতদের পরিবারকে আর্থিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন তিনি।
টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. মাহবুব হোসেন জানান, নিহত হওয়ার ব্যাপারে এখন পর্যন্ত সুনির্দিষ্ট কোনো তথ্য পাওয়া যায়নি। তথ্য পাওয়া গেলে তাদের মরদেহ আনা সহ সকল প্রকারের সহযোগিতা দেয়া হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno