আজ- ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ শনিবার  দুপুর ১২:০৭

মধুপুরে ভোটার তালিকার অভাবে আট ইউপির নির্বাচনে অনিশ্চয়তা

 

দৃষ্টি নিউজ:

231টাঙ্গাইলের মধুপুর উপজেলার নবগঠিত পাঁচটিসহ আটটি ইউনিয়ন পরিষদের ভোটার তালিকা বিভাজনের প্রক্রিয়া সম্পন্ন না হওয়ায় নির্বাচন অনিশ্চয়তার মধ্যে পড়েছে।
জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানাগেছে, মধুপুর উপজেলায় ছয়টি ইউনিয়ন ছিল। ২০১৫ সালে এরমধ্যে অরণখোলা, আউশনারা ও শোলাকুড়ি ইউপি ভেঙে আরও পাঁচটি নতুন ইউনিয়ন করা হয়। অরণখোলা ইউপি ভেঙে নতুন বেরীবাইদ ও পোড়াগাছা ইউনিয়ন করা হয়েছে। আউশনারা ইউনিয়ন ভেঙে নতুন মহিষমারা ও কুড়ালিয়া ইউনিয়ন করা হয়েছে। শোলাকুড়ি ভেঙে করা হয়েছে শোলাকুড়ি ও ফুলবাগচালা ইউনিয়ন। এ ছাড়া আলোকদিয়া, গোলাবাড়ি ও মির্জাবাড়ি ইউপি আগের মতোই আছে। এই তিনটি ইউপির নির্বাচন গত বছরের ৭ মে অনুষ্ঠিত হয়েছে।
কিন্তু আগের অরণখোলা, আউশনারা ও শোলাকুড়ি এবং নবগঠিত বেরীবাইদ, পোড়াগাছা, মহিষমারা, কুড়ালিয়া ও ফুলবাগচালা ইউনিয়নে নির্বাচন কবে হবে তা কেউ বলতে পারছেন না। আগের পরিষদই দায়িত্ব পালন করছে।
নির্বাচন কার্যালয় সূত্রে জানাগেছে, তিনটি ইউপি ভাগ করে আটটি করা হলেও ভোটার তালিকা বিভাজনের কাজ সম্পন্ন হয়নি। তাই নির্বাচনের তফসিল ঘোষণা করা হচ্ছে না।
এদিকে প্রার্থী হতে ইচ্ছুক এমন অনেকে গণসংযোগ করছেন। তবে নির্বাচন কবে হবে, এ নিয়ে তাঁরা হতাশ। অরণখোলা ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আব্দুর রহিম বলেন, এক বছরের বেশি সময় ধরে গণসংযোগ করতে হচ্ছে। ১ জানুয়ারি উপজেলা আওয়ামী লীগের সভায় আট ইউপিতে দল-মনোনীত প্রার্থীরা সাবেক খাদ্যমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপির কাছে নির্বাচন নিয়ে তাঁদের উদ্বেগের কথা তুলে ধরেন।
জয়েনশাহী আদিবাসী উন্নয়ন পরিষদের সভাপতি ইউজিন নকরেক বলেন, ক্ষুদ্র জাতিসত্তার মানুষ-অধ্যুষিত এলাকায় ইউনিয়নের সংখ্যা বেড়েছে। এ ইউনিয়নগুলোতে নির্বাচন হলে তাঁদের জনপ্রতিনিধির সংখ্যা বাড়বে। কিন্তু নির্বাচন না হওয়ায় তাঁরা হতাশ।
নবগঠিত ফুলবাগচালা ইউপির কালিয়াকুড়ি গ্রামের ফারুক হোসেন বলেন, ইউনিয়ন ভাগ হলেও নির্বাচন হয়নি। আগের পরিষদই দায়িত্ব পালন করছে। জনপ্রতিনিধিরা নিজ নিজ নির্বাচনী এলাকায় কাজ করতে বেশি আগ্রহী। নবগঠিত ইউনিয়নের এলাকার দিকে তেমন নজর দিচ্ছেন না।
জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তাজুল ইসলাম বলেন, ভোটার তালিকা বিভাজন করে নির্বাচন কমিশনে পাঠানো হয়েছে। নতুন তালিকার সিডি এলে নির্বাচন অনুষ্ঠানে আর কোনো বাধা থাকবে না।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno