আজ- ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার  দুপুর ২:২৫

মধুপুর ও ঘাটাইলে ছাড়পত্রহীন পাঁচ ইটভাটায় ২৫ লাখ টাকা জরিমানা

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় পাঁচ ইটভাটার মালিককে ২৫ লাখ টাকা আর্থিক জরিমানা ও দুটি ভাটার চুল্লি এবং কাঁচা ইট ধ্বংশ করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার(২৯ জানুয়ারি) দিনব্যাপী মধুপুর ও ঘাটাইল উপজেলায় পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুলতানা সালেহা সুমীর নেতৃত্বে ওই অভিযান পরিচালনা করা হয়।


অভিযান পরিচালনাকালে টাঙ্গাইল জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক জমির উদ্দিন এবং সহকারী পরিচালক সজীব কুমার ঘোষ সহ পুলিশ ও ফায়ার সার্ভিস সদস্যরা উপস্থিত ছিলেন।


জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক জমির উদ্দিন জানান, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় মধুপুরের দড়িহাতিল এলাকার মেসার্স মধুপুর ব্রিকস ও মেসার্স তিতাস ব্রিকস, কুড়ালিয়ার মেসার্স আশা ব্রিকস ও মেসার্স সিটি ব্রিকস এবং ঘাটাইল উপজেলার রসুলপুরের মেসার্স সালাম/সাগর ব্রিকস মালিককে পাঁচ লাখ টাকা করে মোট ২৫ লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া ঘাটাইল উপজেলার মেসার্স তিতাস ব্রিকস ও মেসার্স যমুনা ব্রিকসের চুল্লি ও কাঁচা ইট ভেকু মেশিন ও পানি ছিঁটিয়ে ধ্বংশ করা হয়।


এ সময় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রন) আইন ২০১৩ (সংশোধিত)-২০১৯ অনুযায়ী ইটভাটা পরিচালনার জন্য মালিকদেরকে নির্দেশনা প্রদান করা হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno