আজ- ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ১০:৪৯

মারুফার দুর্দান্ত শেষ ওভারে দেড়শর আগেই আটকে গেল ভারত

 

দৃষ্টি স্পোর্টস:

শুরুতে আক্রমণাত্মক ব্যাটিং করলেন শেফালি ভার্মা। পরের ব্যাটাররাও ধরে রাখলেন সেটি। মাঝে ক্যাচ মিস করার মাশুল গুনতে হলো বাংলাদেশকে। তবে নিয়মিত বিরতিতে উইকেট নিয়ে দেড়শ রানের ভেতরই ভারতকে আটকে রেখেছে বাংলাদেশ।


রোববার(২৮ এপ্রিল) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল ও ভারত নারী ক্রিকেট দল। আগে ব্যাট করে এ ম্যাচে বাংলাদেশের সামনে ৬ উইকেট হারিয়ে ১৪৬ রানের লক্ষ্য দিয়েছে সফরকারীরা।


টস জিতে ব্যাট করতে নেমে আক্রমণাত্মক শুরু করে ভারতের মেয়েরা। তাতে অবশ্য অবদান ছিল বাংলাদেশের ফিল্ডারদেরও। বেশ কয়েকটি ক্যাচ ছেড়ে দেন তারা। সুলতানা খাতুনের করা ইনিংসের দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে স্মৃতি মান্ধানার ক্যাচ ছেড়ে দেন ফারিহা তৃষ্ণা।


তার জন্য অবশ্য খুব লম্বা সময় ভুগতে হয়নি বাংলাদেশকে। পরের ওভারে বোলিংয়ে এসে ফারিহাই বোল্ড করেন স্মৃতি মান্ধানাকে। ৯ বলে ৯ রান করে সাজঘরে ফেরত যান মান্ধানা। এরপর আবারও সুযোগ পায় ভারত। এবার আক্রমণাত্মক ব্যাটিং করতে থাকা ওপেনার শেফালি ভার্মার ক্যাচ ছাড়েন সুলতানা খাতুন।


পাওয়ার প্লের শেষ ওভারটা দারুণ করছিলেন মারুফা। প্রথম পাঁচ বল থেকে কেবল এক রান দেন। ওই চাপ থেকে বের হতে শেষ বলে ছক্কা হাঁকাতে যান শেফালি। কিন্তু কাভারে উঠা তার ক্যাচ ছেড়ে দেন সুলতানা।


শেষ অবধি রাবেয়া খানের বলে ক্যাচ দিয়েই আউট হন শেফালি। ৩ চার ও ১ ছক্কায় ২২ বলে ৩১ রান করে আউট হন শেফালি। এরপর ইয়াস্তিকা ভাটিয়ার সঙ্গে ৩৩ বলে ৪৫ রানের জুটি গড়েন অধিনায়ক হারমানপ্রিত কৌর। এই জুটিতে ভর করে বড় ইনিংসের পথে হাঁটছিল ভারত।


তবে ছয় বলের ব্যবধানে তাদের দুজনকে ফিরিয়ে কিছুটা স্বস্তি পায় স্বাগতিকরা। শুরুতে ফাহিমা খাতুনের বলে এলবিডব্লিউ হন ২২ বলে ৩০ রান করা হারমান। পরের ওভারে এসে ২৯ বলে ৩৬ রান করা ইয়াস্তিকাকে আউট করে নিজের দ্বিতীয় উইকেট পান রাবেয়া খাতুন।


তবে পরে রিচা ঘোষের ব্যাটে চড়ে দেড়শ রান পাড় করার আশাই দেখছিল ভারত। কিন্তু শেষ ওভারে দুর্দান্ত বল করেন মারুফা আক্তার। স্রেফ এক রান দিয়ে এই ওভারে তিনি নেন দুই উইকেট। ১৭ বলে ২৩ রান করা রিচাকেও আউট করেন তিনি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno