আজ- ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ বুধবার  সকাল ৯:৩৩

মির্জাপুরের ৬ ইউপিতে নির্বাচনী তফসিল এ মাসেই

 

দৃষ্টি নিউজ:

dristy-30টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ছয়টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল চলতি মাসে ঘোষণা করা হবে বলে জানা গেছে। ইউনিয়ন গুলো হচ্ছে লতিফপুর, বহুরিয়া, ফতেপুর, তরফপুর, আজগানা ও ভাওড়া। টাঙ্গাইল জেলা নির্বাচন অফিসার মো. তাজুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এ উপজেলার একটি পৌরসভা ও ১৪টি ইউনিয়নের মধ্যে ২০১৫ সালের ২৯ ডিসেম্বর পৌরসভা ও গত বছর ২৮ মে পঞ্চম ধাপে এ উপজেলার আটটি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সময় শেষ না হওয়ায় ওই সময়ে উপজেলার লতিফপুর, বহুরিয়া, ফতেপুর, তরফপুর, আজগানা ও ভাওড়া ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়নি। সূত্র আরো জানায়, ওই ছয়টি ইউনিয়নে গত ডিসেম্বরের শেষে অথবা চলতি বছরের শুরুতে তফসিল ঘোষণা হওয়ার কথা থাকলেও নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় তা সম্ভব হয়নি। নতুন নির্বাচন কমিশন গঠিত হওয়ার পর মেয়াদ শেষ হওয়া ছয়টি ইউনিয়নে অগ্রাধিকার ভিত্তিতে নির্বাচন সম্পন্ন করার কার্যক্রম শুরু করা হয়েছে। সেক্ষেত্রে চলতি মাসের যেকোনো দিন এই ছয় ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার সম্ভাবনা রয়েছে।
এদিকে, ছয় ইউনিয়নের সম্ভব্য চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা গত কয়েক মাস ধরে এলাকায় প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এছাড়া স্থানীয় সরকারের এই নির্বাচন দলীয় প্রতীকে হওয়ায় বড় দুই দল আওয়ামী লীগ ও বিএনপির একাধিক চেয়ারম্যান প্রার্থী দলের মনোনয়ন পেতে নানা কৌশল অবলম্বন করে নেতাকর্মীদের সঙ্গে লবিং এবং মাঠ পর্যায়ে ভোটারদের দ্বারে দ্বারে প্রচারণা অব্যাহত রেখেছেন। তবে ছয় ইউনিয়নের চেয়ারম্যাম প্রার্থী বাছাই নিয়ে বিএনপির মধ্যে তেমন চাপ না থাকলেও সরকারি দল আওয়ামী লীগে রয়েছে তার উল্টো চিত্র।
আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী ভাওড়া ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আমজাদ হোসেন, সাবেক ইউপি চেয়ারম্যান মো. তোতা মিয়া, বহুরিয়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান সাইদুর রহমান ছাদু, সাবেক চেয়ারম্যান আবুল কাশেম শিকদার খোকন, ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুস সালাম শিকদার, শিল্পপতি রেজাউল করিম বাবলু, আজগানা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান রফিকুল ইসলাম শিকদার, ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এম এ কদ্দুছ, উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক আজহারুল ইসলাম, ইট ভাটা ব্যবসায়ী কাদের শিকদার, মকবুল হোসেন, শহিদুল ইসলাম, মীর আব্দুল লতিফ, তরফপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আবুল কাশেম, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাজিম মোল্লা, সাধারণ সম্পাদক শওকত হোসেন শাজাহান, সাবেক চেয়ারম্যান মো. শরীফুল ইসলাম, যুবলীগ নেতা ইজ্জত আলী, লতিফপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মো. জাকির হোসেন, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক সৈয়দ আরিফ হোসেন ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সাইফুদ্দিন আলাল, ফতেপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান হুমায়ুন তালুকদার, ইউনিয়ন ওলামালীগের সভাপতি ও সাউথ আফ্রিকার জোহান্সবার্গ জামে মসজিদের সাবেক ইমাম হাফেজ ক্বারী মাওলানা কামরুজ্জামান, ফতেপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি বাহার উদ্দিন মাস্টার, যুবলীগ নেতা ইব্রাহিম সিকদার প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
অপরদিকে, বিএনপির সম্ভাব্য প্রার্থী ভাওড়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান সাইদুর রহমান সাইদ, লতিফপুর ইউনিয়নে সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোশারফ হোসেন ও বিএনপি নেতা গোলাম মোস্তফা, তরফপুর ইউনিয়নে উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মো. আজিজ রেজা, সাইদ আনোয়ার, আজগানা ইউনিয়নে মো. জাকির হোসেন, আবুল হোসেন কনক (আবুল ভেন্ডার), বহুরিয়া ইউনিয়নে উপজেলা কৃষক দলের যুগ্ম আহ্বায়ক আব্দুস সামাদ ও আবুল কালাম সিকদার, ফতেপুর ইউনিয়নে ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মো. শহিদুর রহমান পাষাণ মৃধা, বিএনপি নেতা হাজী আব্দুর রউফ এর নাম শোনা যাচ্ছে।
মির্জাপুর উপজেলা নির্বাচন অফিসার মো. শামসুজ্জামান জানান, তফসিল ঘোষণার আগের দিন পর্যন্ত ভোটার তালিকায় যাদের নাম যুক্ত হবে আসন্ন নির্বাচনে তারা ভোট দিতে পারবেন। ছয় ইউনিয়নে নির্বাচন সম্পন্ন করতে সকল প্রকার প্রস্তুতি শেষ করা হয়েছে বলেও তিনি জানান।
টাঙ্গাইল জেলা নির্বাচন অফিসার মো. তাজুল ইসলাম সাংবাদিকদের বলেন, চলতি মাসের যেকোনো দিন মির্জাপুর উপজেলার ছয়টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno