আজ- ৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ সোমবার  রাত ১১:২২

মির্জাপুরে দলীয় সম্মেলনে জেলা বিএনপি নেতা শামছুল আলম তোফা লাঞ্ছিত

 

দৃষ্টি নিউজ:

1465406_1551569691809869_7177638816658995616_nটাঙ্গাইল জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক কৃষিবিদ শামছুল আলম তোফা নিজ দলীয় নেতাকর্মীদের হাতে শারীরিকভাবে লাঞ্ছিত হয়েছেন। শনিবার(৩ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে মির্জাপুর উপজেলা বিএনপির সভাপতি সাবেক এমপি আবুল কালাম আজাদ সিদ্দিকী ও তার অনুসারীরা এ ঘটনা ঘটায়।
জানাগেছে, দীর্ঘ ৭ বছর পর শনিবার(৩ ডিসেম্বর) মির্জাপুর উপজেলা ও পৌর বিএনপির সম্মেলনের অঅয়োজন করা হয়। ওই সম্মেলনের দ্বিতীয় পর্বে কমিটি গঠন প্রক্রিয়া সাবেক এমপি আবুল কালাম আজাদ সিদ্দিকীর বাড়িতে শুরু হয়।
প্রত্যক্ষদর্শীরা জানায়, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম নয়া ছাড়াও অ্যাডভোকেট আব্দুর রউফ ও ফিরোজ হায়দার প্রার্থী থাকায় কাউন্সিলরদের ভোট নেওয়া হয়। ভোট গ্রহণ শেষে প্রাপ্ত ভোট কার কাছে থাকবে তা নিয়ে আবুল কালাম আজাদ সিদ্দিকী ও জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক কৃষিবিদ শামছুল আলম তোফার মধ্যে বাকবিতন্ডার সৃষ্টি হয়। এক পর্যায়ে দুই নেতার মধ্যে উত্তেজনা দেখা দিলে সাবেক এমপি আবুল কালাম আজাদ সিদ্দিকীর সমর্থক উপজেলা বিএনপি নেতা আব্দুস সালাম মৃধা, আজাহার সহ কয়েকজন শামসুল আলম তোফার ওপর চড়াও হয় এবং একপর্যায়ে তাকে শারীরিক ভাবে লাঞ্চিত করে।dristy-pic-2
এসময় আবুল কালাম আজাদ সিদ্দিকীর সমর্থক ও জেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক শামছুল আলম তোফার সঙ্গে আসা বিভিন্ন পর্যায়ের নেতাদের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়।
পরে পুলিশ গিয়ে তাদের সেখান থেকে বের করে বংশাই রোডে উপজেলা বিএনপি কার্যালয়ে নিয়ে যায়। রাত পৌনে নয়টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত উপজেলা বিএনপির কার্যালয়ে আবুল কালাম আজাদ সিদ্দিকীর সঙ্গে জেলা নেতাদের বৈঠক শেষে বিষয়টির সুরাহা করা হয়। কাউন্সিলরদের ২৯ ভোটের মধ্যে ২২ ভোট পেয়ে তারিকুল ইসলাম নয়া পুনরায় সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফিরোজ হায়দার পান ৫ ভোট এবং অপর প্রার্থী অ্যাডভোকেট আব্দুর রউফ পান ১ ভোট। সম্মেলনে একজন কাউন্সিলর অনুপস্থিত ছিলেন।
এ বিষয়ে মির্জাপুর পৌর বিএনপির সভাপতি হযরত আলী মিঞা জানান, নিজেদের মধ্যে ভুলবোঝাবুঝি সৃষ্টি হয়েছিল। রাতেই বৈঠকে বসে সব ঠিকঠাক করা হয়।tangail_mirzapur_bnp_photo_jpg
এদিকে, শনিবার সকালে উপজেলা সদরের বংশাই মসজিদ মাঠে দীর্ঘ সাত বছর পর মির্জাপুর উপজেলা ও পৌর বিএনপির সম্মেলনের আয়োজন করা হয়। উপজেলা বিএনপির সভাপতি সাবেক এমপি আবুল কালাম আজাদ সিদ্দিকীর সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মাহমুদুল হাসান। সম্মেলন উদ্বোধন করেন টাঙ্গাইল জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ফকির মাহাবুব আনাম স্বপন। এছাড়া সম্মেলনে টাঙ্গাইল জেলা বিএনপির সাবেক সভাপতি কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আযম খান, সাবেক প্রতিমন্ত্রী বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা লুৎফর রহমান খান আজাদ, সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট গৌতম চক্রবর্তী, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এনআই খান, অ্যাডভোকেট খালেদা পান্না, লুৎফর রহমান মতিন, সাইদুর রহমান সাঈদ সোহরাব, মুক্তিযোদ্ধা সাদেক আহম্মদ খান উপস্থিত ছিলেন।
সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, টাঙ্গাইল জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক কৃষিবিদ শামছুল আলম তোফা। সকাল এগারোটায় সম্মেলনের প্রথম পর্বে স্থানীয়, জেলা ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তৃতা করে চলে যান।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno