আজ- ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ বুধবার  সকাল ৯:৪৬

মির্জাপুরে বিজয় দিবসে যুদ্ধাপরাধীদের সম্পত্তি বাজেয়াপ্ত করার দাবি

 

দৃষ্টি নিউজ:

dristy-pic-51
টাঙ্গাইলের মির্জাপুরে মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনাসহ নানা কর্মসূচির মাধ্যমে বিজয় দিবস পালিত হয়েছে। শুক্রবার(১৬ ডিসেম্বর) সকালে স্থানীয় স্টেডিয়াম মাঠে সংবর্ধনা ও আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুম আহমেদের সভাপতিত্বে বক্তৃতা করেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন এমপি, উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু, মির্জাপুর পৌরসভার মেয়র সাহাদৎ হোসেন সুমন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ, মির্জাপুর থানার ওসি মোহাম্মদ মাইন উদ্দিন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোছা. রোমানা ইয়াছমিন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার অধ্যাপক দুর্লভ বিশ্বাস, ডেপুটি কমান্ডার মো. শরীফ মাহমুদ প্রমুখ। পরে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন এমপি একাব্বর হোসেন।
এসময় বক্তারা যুদ্ধাপরাধীদের বিচার এবং তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করার দাবি জানান। এর আগে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে শহীদদের স্মরণে কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ, এক মিনিট নিরবতা পালন ও মোনাজাতের মাধ্যমে দিবসের সূচনা করা হয়। মির্জাপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সকল সরকারি ও বেসরকারি ভবন ও প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল সাতটায় উপজেরা পরিষদ চত্ত্বরে ‘মুক্তির মঞ্চ’ এ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সকাল আটটায় স্টেডিয়াম মাঠে জাতীয় পতাকা উত্তোলন করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন এমপি।
পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, পুলিশ, আনসার-বিডিপি, ফায়ার সার্ভিস কর্তৃক সমাবেশ কুচকাওয়াজ ও ডিসপ্লে করা হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno