আজ- ২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ রবিবার  সন্ধ্যা ৭:০০

মির্জাপুরে সুতার কারখানা ভস্মিভূত ॥ শত কোটি টাকার ক্ষয়তি

 

দৃষ্টি নিউজ:

dristy-d-39
টাঙ্গাইলের মির্জাপুরের গোড়াই শিল্পাঞ্চলের হরিদ্রাচালায় অবস্থিত ইভিট্রেক্স পলিকন নামে এক সুতা তৈরির কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার(১৬ ফেব্রুয়ারি) বিকাল পাঁচ টার দিকে সংঘটিত ওই অগ্নিকান্ডে প্রায় শত কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। দমকল বাহিনীর আটটি ইউনিট সাড়ে তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে অগ্নিকান্ডে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
কারখানার জেনারেল ম্যানেজার মেজর (অব.) একেএম আজাদ জানান, কারখানার ড্রাস্টার গুদামে প্রথমে আগুন লাগে। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। শ্রমিকরা পানি ও বালি ছিটিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। দমকল বাহিনীকে খবর দেওয়া হয়। খবর পেয়ে মির্জাপুর, টাঙ্গাইল, গাজীপুর, কালিয়াকৈর ও ইপিজেট এলাকা থেকে দমকল বাহিনীর আটটি ইউনিট সাড়ে তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকান্ডে কারখানার অধিকাংশই পুড়ে ছাই হয়ে গেছে। এতে য়তির পরিমাণ প্রায় শত কোটি টাকা হবে বলে তিনি জানান। কারখানার ড্রাস্টার গুদাম থেকে ওই অগ্নিকান্ডের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
মির্জাপুর ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন অফিসার মো. আতাউর রহমান জানান, অগ্নিকান্ডের সঠিক কারণ এখনো জানা যায়নি। ড্রাম্পিং করা হচ্ছে, ড্রাম্পিং করার পর অগ্নিকান্ডের সঠিক কারণ জানা যাবে।
অগ্নিকান্ডের খবর পেয়ে মির্জাপুর সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার সাহাদৎ হোসেন, মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন ও মির্জাপুর থানা পুলিশের অফিসার ইনচার্জ মোহাম্মদ মাইন উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno