আজ- ২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ রবিবার  সকাল ১০:১৬

মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলার চার্জ গঠন আবারও পেছাল

 

দৃষ্টি নিউজ:

dristy-d-33টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ নেতা ও বীর মুক্তিযোদ্ধা ফারুক আহমদ হত্যা মামলার আসামীদের বিরুদ্ধে চার্জ গঠনের তারিখ আবারও পেছাল। বুধবার(১৫ ফেব্রুয়ারি) আসামীদের বিরুদ্ধে চার্জ গঠনের দিন ধার্য্য ছিল। হত্যা মামলার প্রধান আসামী আমানুর রহমান খান রানা এমপি গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে অসুস্থ হওয়ার কারণে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকায় কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে টাঙ্গাইল আদালতে পৌঁছতে পারেননি। ফলে মামলার চার্জ গঠনের তারিখ আবারও পিছিয়ে আগামী ১৫ মার্চ নয়া তারিখ ধার্য্য করেছেন বিচারিক আদালত।
আদালত সূত্রে জানা যায়, মামলায় জামিনে থাকা তিন আসামী ও হাজতী তিন আসামীর জন্য আদালতে হাজিরা দাখিল করা হয়। কিন্তু মামলার প্রধান আসামী আদালতে উপস্থিত না হওয়ায় চার্জ গঠন করা সম্ভব হয়নি। টাঙ্গাইলের অতিরিক্ত প্রথম জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আবুল মনসুর আহমেদ আসামীদের বিরুদ্ধে আগামী ১৫ মার্চ তারিখে অভিযোগ গঠনের দিন ধার্য্য করেছেন।
উল্লেখ্য, বিগত ২০১৩ সালের ১৮ জানুয়ারি রাতে আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা ফারুক আহমদের গুলিবিদ্ধ লাশ তাঁর বাসার সামনে থেকে উদ্ধার করা হয়। ঘটনার তিন দিন পর তাঁর স্ত্রী নাহার আহমদ অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন। পরে গোয়েন্দা পুলিশের তদন্তে এই হত্যাকান্ডের সঙ্গে এমপি আমানুর রহমান খান রানা ও তাঁর তিন ভাইয়ের জড়িত থাকার বিষয়টি উঠে আসে। এমপি রানা ও তার ভাইসহ ১৪ জনের বিরুদ্ধে গোয়েন্দা পুলিশ আদালতে অভিযোগপত্র জমা দেয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno