আজ- ২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ রবিবার  সন্ধ্যা ৬:১১

মুক্তিযোদ্ধা ফারুক হত্যার অভিযোগ গঠনের শুনানি পঞ্চমবার পেছাল

 

দৃষ্টি নিউজ:

অন্যতম আসামি এমপি রানা

অন্যতম আসামি এমপি রানা

টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের জনপ্রিয় নেতা বীর মুক্তিযোদ্ধা ফারুক আহমদ হত্যা মামলার অভিযোগ গঠনের শুনানি বুধবার(১৫ মার্চ) আবারও পিছিয়ে আগামী ২৪ এপ্রিল নয়া তারিখ ধার্য করা হয়েছে। মামলার প্রধান আসামি টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের এমপি আমানুর রহমান খান রানাকে আদালতে হাজির করতে না পারায় অভিযোগ গঠনের শুনানি হয়নি। এরআগেও চার বার এমপি রানাকে আদালতে হাজির না করায় এ মামলার অভিযোগ গঠন হয়নি।
আদালত সূত্রে জানাগেছে, টাঙ্গাইলের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ এর বিচারক আবুল মনসুর মিয়ার আদালতে বুধবার(১৫ মার্চ) শুনানি গঠনের তারিখ ধার্য ছিল। কিন্তু এমপি রানা উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। এ জন্য তাকে আদালতে হাজির করতে না পারায় অভিযোগ গঠনের শুনানি পঞ্চম বারের মতো পেছাল।
টাঙ্গাইল কোর্ট পুলিশের ইন্সপেক্টর আনোয়ারুল ইসলাম বলেন, এমপি রানাকে অসুস্থতার জন্য আদালতে হাজির করা হয়নি, এ কারণেই এখনো এ মামলার অভিযাগ গঠনের শুনানি হয়নি। চলতি বছরের ২৪ এপ্রিল পুনরায় এ মামলার অভিযোগ গঠনের পরবর্তী তারিখ ধার্য করা হয়েছে।
প্রসঙ্গত, দীর্ঘ ২২ মাস পলাতক থাকার পর এমপি রানা গত বছরের ১৮ সেপ্টেম্বর এই আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন করেন। আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। বর্তমানে তিনি গাজিপুরের কাশিমপুর কারাগারে আছেন। কয়েক দফা উচ্চ আদালত ও নিম্ন আদালতে আবেদন করেও তিনি জামিন পাননি।

নিহত বীর মুক্তিযোদ্ধা ফারুক আহমদ

নিহত বীর মুক্তিযোদ্ধা ফারুক আহমদ

উল্লেখ্য, ২০১৩ সালের ১৮ জানুয়ারি রাতে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের প্রভাবশালী নেতা ও বীর মুক্তিযোদ্ধা ফারুক আহমদকে গুলিবিদ্ধ অবস্থায় তার কলেজপাড়ার বাসার কাছ থেকে উদ্ধার করা হয়। টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেয়ার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। ঘটনার তিন দিন পর তার স্ত্রী নাহার আহমদ বাদী হয়ে কারো নামোল্লেখ না করে টাঙ্গাইল মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। প্রথমে মামলাটি টাঙ্গাইল মডেল থানা পুলিশ তদন্ত করলেও পরে জেলা গোয়েন্দা পুলিশকে মামলাটির তদন্তভার দেওয়া হয়। জেলা গোয়েন্দা পুলিশ গত বছর ৩ ফেব্রুয়ারি এমপি রানা ও তার তিন ভাইসহ মোট ১৪ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno