আজ- ২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ রবিবার  সকাল ৮:৪৪

রামপুর বাজারে সরকারি জায়গা জবর দখল!

 

দৃষ্টি নিউজ:

dristy-d-40টাঙ্গাইল-শালগ্রামপুর সড়কে কালিহাতী উপজেলার রামপুর ভাসানী মার্কেটে সম্প্রতি সরকারি জায়গা জবর দখল করার অভিযোগ ওঠেছে।
জানা যায়, কালিহাতী উপজেলার বল্লা ইউনিয়নের রামপুর ভাসানী মার্কেটে অবস্থিত সিএনজি স্টেশনের পশ্চিমপাশে স্থানীয় ব্যবসায়ী গোলাম রাব্বানী তাঁর দোকান ঘরের সামনে লাকড়ি রাখার সরকারি জায়গা জবর দখল করে দোকান ঘর বর্ধিত করেছেন। এতে লাকড়ি ব্যবসায়ীরা বিপাকে পড়েছেন। একই সঙ্গে আসন্ন ইজারায় সরকারি রাজস্ব কম হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।
স্থানীয় একাধিক সূত্র জানায়, রামপুর ভাসানী মার্কেটে পেরিফেরিভূক্ত ৬৩ শতাংশ সরকারি জায়গা রয়েছে। ওই সরকারি সম্পত্তির অধিকাংশই প্রভাবশালীরা জবর দখল করে দোকানপাট নির্মাণ করে ভোগ দখল করছেন। স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে মাঝে মাঝে স্থাপনা সরিয়ে নেওয়ার নোটিশ দেয়া হলেও তা নোটিশেই সীমাবদ্ধ থাকছে। ফলে হাটের রাজস্ব কমে যাচ্ছে, হাটের উন্নয়ন হচ্ছেনা।
এ বিষয়ে বল্লা ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা মো. মুক্তার আলী জানান, খবর পেয়ে আমরা দোকান বর্ধিত করণে বাঁধা দিয়েছি। কিন্তু ওই ব্যবসায়ী বাঁধা উপেক্ষা করে দোকান বর্ধিত করেছেন। বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে মৌখিকভাবে জানানো হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno