আজ- ৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ সোমবার  রাত ১০:৫৭

শাহজাদপুরে দুইগ্রুপের সংঘর্ষঃ আহত সাংবাদিক শিমুলের মৃতু্্য

 

দৃষ্টি নিউজ:

Simul-3-2-17সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভার মেয়র ও ছাত্রলীগের গ্রুপের মধ্যে সংঘর্ষে মেয়র হালিমুল হক মীরু’র শটগানের গুলিতে দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুলের মৃত্যু হয়েছে। শুক্রবার (৩ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ১টার দিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ থেকে ঢাকায় নেওয়ার পথে তার মৃত্যু হয়। মৃত আব্দুল হাকিম শিমুলের ভাই মো. আজাদ বিষয়টি ‌ন‌িশ্চিত করেন।
বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে পৌর মেয়র হালিমুল হক মিরুর ছোট ভাই পিন্টু শাহজাদপুর কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি বিজয়কে মারধর করেন। এ ঘটনায় মেয়রের বাসা থেকে পুলিশ পিন্টুকে আটক করে থানায় নিয়ে আসে।
এদিকে, বিজয়কে মারধরের ঘটনার প্রতিবাদে বিকালে ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে মেয়রের বাসায় হামলা চালায়। এক পর্যায়ে মেয়রের বাসা থেকে গুলি ছোড়া হলে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বেধে যায়। এ সময় গুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। সংবাদ সংগ্রহ করতে গিয়ে দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুলসহ তিন সংবাদকর্মী গুলিবিদ্ধ হন। এ ঘটনায় উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন।
শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ রেজাউল হক জানান, দুপুর দেড়টার দিকে শাহজাদপুর ডিগ্রি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় শেখকে মেয়রের ভাই হাসিবুল হক পিন্টু মারধর করেন। পরে বিজয় পক্ষের লোকজন মহাসড়ক অবরোধ করে। অবরোধ চলাকালে বিজয়ের সমর্থকরা একটি মিছিল নিয়ে মেয়রের বাড়ির দিকে যায়। বাড়ির কাছে পৌঁছালে কেউ বাড়ি লক্ষ্য করে ঢিল ছুড়ে। এ সময় মেয়র হালিমুল হক মীরু তাঁর শটগান থেকে গুলি ছোড়েন। সেই গুলি সাংবাদিক শিমুলসহ তিনজনের গায়ে বিদ্ধ হয়।
ঘটনার পর থেকে মেয়র হালিমুল হক মীরু ব্যক্তিগত মুঠোফোন বন্ধ করে রেখেছেন। এ ঘটনায় পুলিশ মেয়রের বাড়ি থেকে ১ রাউন্ড গুলি সহ একটি শর্টগান উদ্ধার করেছে।
এদিকে, সাংবাদিকের উপর গুলি বর্ষণ করে আহত করার প্রতিবাদে স্থানীয় সাংবাদিকরা উপজেলা সদরের বিক্ষোভ মিছিল বের করে শহরের বিভিন্ন সড়ক ও মোড় প্রদক্ষিণ করে। এরপর বিক্ষোভকারীরা থানা গেটের সামনে বিক্ষোভ সমাবেশ করেছেন। সমাবেশে বক্তব্য রাখেন, সাংবাদিক শফিকুজ্জামান শফি, হাসানুজ্জামান তুহিন, বিমল কুন্ডু প্রমূখ। তারা অবিলম্বে মেয়রকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
এ বিষয়ে মেয়র হালিমুল হক মীরু জানান, মিছিল নিয়ে সন্ত্রাসীরা আমার বাসায় হামলা চালিয়েছিল। তাদের হামলা আমার পরিবারের তিনজন আহত হয়েছে। তিনি আরো জানান, কাউকে লক্ষ্য করে নয় আমি ভয় দেখানোর জন্য বাসার মধ্যে শটগানের গুলি ছুড়েছি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno