আজ- ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ শনিবার  সকাল ১০:২৯

শিক্ষার্থীকে মারধর : ভাসানী বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের কাস বর্জন

 

দৃষ্টি নিউজ:

dristy-7
মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল বিভাগের প্রণব নামে এক শিক্ষার্থীকে মারধর করায় বুধবার(১ মার্চ) দুপুরে কাস বর্জন করে প্রতিবাদ জানায় শিক্ষার্থীরা।
বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জানায়, মঙ্গলবার(২৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভগের চেয়ারম্যানকে নিয়ে কটুক্তি করে অর্থনীতি বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী তানভীর আহমদ শিপন। এজন্য একই বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী কমল, টেক্সটাইল বিভাগের প্রণব এদবর ও তার সহপাঠীরা শিপনকে মেসে ডেকে নিয়ে শাসন করেন। ওই ঘটনায় একই দিন রাতে শিপনের মামা আলমগীর হোসেন টাঙ্গাইল সদর উপজেলা শিক্ষা অফিসার পরিচয় দিয়ে অর্থনীতি বিভাগের কমল, মারুফ ও টেক্সাইল বিভাগের প্রণব এদবরকে মোবাইল ফোনে হুমকি ও ভয়ভীতি দেখান। পরদিন (বুধবার) সকালে বিশ্ববিদ্যালয়ে আসার পথে শহরের বেপারী পাড়ায় শিক্ষা অফিসার আলমগীর হোসেন সহ ৪-৫ ব্যক্তি মোটরসাইকেলযোগে এসে আচমকা প্রণবকে মারধর করতে থাকেন। পরে এলাকাবাসী জড়ো হলে চোর ও জঙ্গি আখ্যা দিয়ে প্রণবকে পুলিশে সোপর্দ করেন ওই শিক্ষা অফিসার। বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানানো হলে থানা পুলিশের কাছ থেকে প্রণবকে ছাড়িয়ে এনে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।
এ ঘটনা জানাজানি হলে, সদর উপজেলা শিক্ষা অফিসার কর্তৃক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নির্যাতনের প্রতিবাদে সকল বিভাগের শিক্ষার্থীরা বুধবার(১ মার্চ) দুপুরে কাস বর্জন করে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেয়। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মো. সিরাজুল ইসলাম যথাযথ ব্যাবস্থা গ্রহণের আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি স্থগিত করে।
এ ব্যাপরে সদর উপজেলা শিক্ষা অফিসার আলমগীর হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থীকে কোন মারধর করা হয়নি। চোর ও জঙ্গি আখ্যা দিয়ে প্রণবকে পুলিশে সোপর্দ করার অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, এলাকার লোকজনই ছেলেটাকে পুলিশে দিয়েছে।
বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী আক্ষেপ করে বলেন, একজন শিক্ষা অফিসার কিভাবে ক্যাডার নিয়ে এসে একজন শিক্ষার্থীকে মারধর করতে পারেন? আমরা এ ঘটনার বিচার চাই। এ ঘটনায় শিক্ষা অফিসারসহ জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া না হলে আন্দোলনের হুশিয়ারী দেন শিক্ষার্থীরা।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno