আজ- ২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ রবিবার  সন্ধ্যা ৭:০৮

সখীপুরে গেজেটভুক্ত ১৩০ জন মুক্তিযোদ্ধার নাম স্থগিত নিয়ে তোলপাড়!

 

দৃষ্টি নিউজ:

46476টাঙ্গাইলের সখীপুর উপজেলার গেজেটভুক্ত মুক্তিযোদ্ধা তালিকা থেকে ১৩০ জনের নাম স্থগিত করা সংক্রান্ত একটি চিঠি নিয়ে মুক্তিযোদ্ধাদের মাঝে তোলপাড় সৃষ্টি হয়েছে। জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের মহাপরিচালকের কার্যালয় থেকে পাঠানো ওই চিঠিতে স্থগিতের তালিকায় আছেন সখীপুর উপজেলার পৌরসভা ও বিভিন্ন গ্রামের জীবিত এবং মৃত শতাধিক মুক্তিযোদ্ধার নাম।
মুক্তিযোদ্ধা সংসদ সখীপুর উপজেলা কমান্ড কার্যালয় সূত্রে জানা যায়, স্থগিতকৃত গেজেটভুক্ত মুক্তিযোদ্ধার তালিকা গত মাসের (জানুয়ারি) শেষ সপ্তাহে ইউএনও অফিস থেকে ১৩০ জন মুক্তিযোদ্ধার নাম স্থগিত করা সংবলিত একটি চিঠি উপজেলা কমান্ড সংসদ কার্যালয়কে দেওয়া হয়। ওই চিঠি পাওয়ার পর এ নিয়ে স্থানীয় মুক্তিযোদ্ধাদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। একাধিক সভাও করেছেন তারা।
সংশ্লিষ্টসূত্রে জানা যায়, উপজেলায় গেজেটভুক্ত সহস্রাধিক মুক্তিযোদ্ধা রয়েছেন। এদের মধ্যে ৯২৬ জন নিয়মিত মুক্তিযোদ্ধা ভাতা পাচ্ছেন। তালিকা থেকে স্থগিত ওই ১৩০ জন মুক্তিযোদ্ধাও ভাতার সুবিধা পাচ্ছেন। মৃত মুক্তিযোদ্ধাদের নমিনী পরিবারের সদস্যরা ভাতা তুলছেন। ওই সকল মুক্তিযোদ্ধা ২০১৬ সালের ডিসেম্বর পর্যন্ত তাদের ভাতা তুলেছেন বলে স্থানীয় মুক্তিযোদ্ধা কমান্ড সংসদ সূত্রে জানা গেছে।
এ বিষয়ে সখীপুর উপজেলার কালিয়া ইউনিয়নের কচুয়া গ্রামের তালিকা থেকে নাম স্থগিতকৃত মুক্তিযোদ্ধা মো. খুরশিদ আলম বলেন, স্থগিতের বিষয়টি শুনেছি। তবে কিভাবে কী হয়েছে না জানালেও প্রকৃত মুক্তিযোদ্ধার সকল তথ্যাবলি আমার কাছে আছে।
উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড সংসদের কমান্ডার এমও গণি বলেন, ওই সকল মুক্তিযোদ্ধার কাগজপত্রে ত্রুটি আছে কীনা নিরূপণ করে সংশ্লিষ্ট দপ্তরে এর সংশোধনী পাঠাব। উপজেলা নির্বাহী অফিসার এসএম রফিকুল ইসলাম বলেন, নিয়মিত প্রক্রিয়ার অংশ হিসেবে যাচাই-বাছাইয়ের জন্য ওই চিঠি দেওয়া হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno