আজ- ২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ রবিবার  সকাল ১০:১৯

সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠনে নীতিগত সিদ্ধান্ত

 

দৃষ্টি নিউজ:

54809সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠনে নীতিগত সিদ্ধান্তে উপনীত হয়েছে সরকার। কবে ঘোষণা করা হবে সে সিদ্ধান্ত ডিসেম্বরের মধ্যেই জানিয়ে দেবে সরকার।
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সভাপতিত্বে বৃহস্পতিবার(০১ ডিসেম্বর) সচিবালয়ে সাংবাদিক সংগঠনের নেতাদের এক সভায় এই সিদ্ধান্ত হয় বলে সরকারি তথ্য বিবরণীতে বলা হয়েছে।
এতে বলা হয়, ‘গণমাধ্যমকর্মীদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠনের লক্ষ্যে সভায় সংশ্লিষ্ট সবার সঙ্গে আলোচনা করে আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে নবম ওয়েজ বোর্ড গঠনের সিদ্ধান্ত ঘোষণা করা হবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়।’ একইসঙ্গে ইলেক্ট্রনিক মাধ্যমের কর্মীদের জন্য ওয়েজ বোর্ড গঠনের বিষয়ে কার্যকর ব্যবস্থা নেয়া হবে বলেও সরকারি ভাষ্যে বলা হয়েছে।
প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, তথ্যসচিব মরতুজা আহমদ, বিএফইউজে’র সভাপতি মনজুরুল আহসান বুলবুল ও মহাসচিব ওমর ফারুক, ডিইউজে’র সভাপতি শাবান মাহমুদ ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী ছাড়াও তথ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।
সরকারি চাকুরেদের বেতন-ভাতা বাড়ানোর পর গত ১৮ অক্টোবর সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠনের প্রক্রিয়া শুরু করে সরকার। ওই দিন তথ্যমন্ত্রীর সভাপতিত্বে নবম ওয়েজ বোর্ড গঠনের বিষয়ে বিস্তারিত আলোচনা শেষে দ্রুত ওয়েজ বোর্ড গঠনের সিদ্ধান্ত হয়।
গত বছর সর্বোচ্চ ৭৮ হাজার এবং সর্বনিম্ন ৮ হাজার ২৫০ টাকা মূল ধরে সরকারি চাকুরেদের জন্য অষ্টম বেতন কাঠামো অনুমোদন করে সরকার। এর সঙ্গে সংগতি রেখে সশস্ত্র বাহিনীর জন্যও নতুন বেতন কাঠামো অনুমোদন দেয়া হয়।
এরপর থেকেই সাংবাদিকদের বিভিন্ন সংগঠন সরকারি বেতন কাঠামোর সঙ্গে সংগতি রেখে নবম ওয়েজ বোর্ড গঠনের দাবি জানিয়ে আসছে।
সর্বশেষ ২০১২ সালে সংবাদপত্রের কর্মীদের জন্য মূল বেতনের ৫০ শতাংশ হারে অন্তর্বর্তীকালীন মহার্ঘ ভাতা ঘোষণা করেছিল সংবাদপত্রের অষ্টম মজুরি বোর্ড। পরের বছর অষ্টম ওয়েজ বোর্ড রোয়েদাদ ঘোষণা করা হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno