আজ- ২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ রবিবার  সন্ধ্যা ৭:৫০

সাম্প্রদায়িকতাকে ‘না’ বলুন :: সকলের পরিচয় আমরা মানুষ

 

দৃষ্টি নিউজ:

dristy-pic-fol-54
মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা একযোগে উচ্চারণ করেছে, আমরা অসাম্প্রদায়িকভাবে সকলের সাথে মিলে মিশে বাস করবো। সংখ্যালঘু শব্দের ব্যবহারের মাধ্যমে ইচ্ছাকৃতভাবে বিভাজন তৈরি করা হচ্ছে। আমাদের সকলের পরিচয়  আমরা মানুষ। তারা সমস্বরে সাম্প্রদায়িকতাকে ‘না’ বলার প্রতিজ্ঞা করে।
ব্রাক্ষণবাড়ীয়ার নাসিরনগরে হিন্দুদের বাড়ি-ঘরে অগিসংযোগ ও ভাংচুরসহ সারা দেশে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে সোমবার(৭ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মানবন্ধন কর্মসূচি চলাকালে এ শপথ নেয় মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা।
মানবন্ধনে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও লাইফ সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. মো. সিরাজুল ইসলাম, ক্রিমিনোলজি অ্যান্ড পুলিশ সায়েন্স বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ জহিরুল ইমলাম, অর্থনীতি বিভাগের চেয়ারম্যান মো. মনিরুজ্জামান মুজিব, রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক ফণী ভুষণ বিশ্বাস, বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ফারাহ সাবরিন সহ অন্যান্য শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এ সময় বক্তারা বলেন, কেউ কেউ গুজব ছড়িয়ে বা উষ্কানী দিয়ে সাম্প্রদায়িক দাঙ্গা-হাঙ্গামা সৃষ্টির চেষ্টা করছে- যা মোটেই কাম্য নয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno