আজ- ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ বুধবার  সকাল ৯:০৬

সিঙ্গাপুরের নাগরিকের বাঙালি প্রীতি

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের মির্জাপুরে সিঙ্গাপুরের নাগরিক মি. লিম হিম কুক ও তার স্ত্রী তান সিউ সোয়ান স্থানীয় গরিবদের সহায়তা করছেন।

টাঙ্গাইলের মির্জাপুরে সিঙ্গাপুরের নাগরিক মি. লিম হিম কুক ও তার স্ত্রী তান সিউ সোয়ান স্থানীয় গরিবদের সহায়তা করছেন।

সিঙ্গাপুরের নাগরিক মি. লিম হিম কুক- এর বাঙালি প্রীতি নজর কেড়েছে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলাবাসীর। মির্জাপুরে বেড়াতে এসে গরিবদের সহায়তা করছেন তিনি।
জানাগেছে, মির্জাপুরের ভুষুন্ডি গ্রামের জাহাঙ্গীর হোসেন সিঙ্গাপুরে মি. লিম হিম কুকের কাঠের কারখানা ‘লেইবু লেবু’তে চাকরি করতেন। একপর্যায়ে কারখানা মালিক কুকের বিশ্বস্ত হয়ে ওঠেন তিনি। টানা ১৮ বছর ওই কারখানায় চাকরি করে ৪ বছর আগে তিনি দেশে ফিরেন।
জাহাঙ্গীর হোসেন জানান, ওই সময়ই তিনি কুককে মির্জাপুরে আসার আমন্ত্রণ জানান। তার আমন্ত্রণে তিন বছর আগে কুক তার স্ত্রী তান সিউ সোয়ানকে সঙ্গে নিয়ে প্রথমবার মির্জাপুরে আসেন। ওই সময় তারা এলাকা ঘুরে ভুষুন্ডি, পানিশাইল ও গ্রামাটিয়া গ্রামের ৪০০ গরিব শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ ও খাদ্যসামগ্রী দেন। পরের বছরও আবার আসেন কুক। তখনও এখানকার দরিদ্রদের সহায়তা দেন। শীতার্তদের কম্বল ও বিশুদ্ধ পানির জন্য ওই তিনটি গ্রামে ৪২টি টিউবওয়েল স্থাপন করে দেন কুক। গত তিন দিন আগে কুক আবারো তার স্ত্রীকে নিয়ে মির্জাপুরে আসেন। এসেই ওই তিন গ্রামের ৪০০ শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ ও ৩০০ গরিব পরিবারকে পাঁচ কেজি করে চাল অনুদান হিসেবে দেন।
মি. লিম হিম কুক জানান, তার আয়ের একটা অংশ দরিদ্রদের মধ্যে বিলিয়ে দিতে চান তিনি, আর সেটা জাহাঙ্গীর হোসেনের গ্রামেই নয় কেন?

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno