আজ- ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  দুপুর ১:১৭

সিরাজগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

 

সিরাজগঞ্জ প্রতিনিধি:

সিরাজগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামী সবুজকে(২৬) যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা অর্থদন্ড ও অনাদায়ে আরো এক বছরের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। সোমবার (১৩ নভেম্বর) দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ ফজলে খোদা মো. নাজির এ আদেশ দেন। দন্ডপ্রাপ্ত সবুজ উল্লাপাড়া উপজেলার চালা গ্রামের মানিক প্রামানিকের ছেলে।


মামলার অভিযোগে বলা হয়, উল্লাপাড়া উপজেলার চর সাতবাড়িয়া গ্রামের বাবুল প্রামানিকের মেয়ে লিমা খাতুনের সাথে সবুজের ৭ বছর পূর্বে বিয়ে হয়। বিয়ের পর থেকে লিমা তার স্বামীর বাড়িতে ঘর-সংসার করেন। সবুজ মাঝে মধ্যে তার স্ত্রী লিমাকে বিভিন্নভাবে অত্যাচার ও মারপিট করে।

২০২১ সালের ১৫ ফেব্রুয়ারি লিমা খাতুন স্বামীকে সঙ্গে নিয়ে তার বাবার বাড়িতে বেড়াতে যান এবং ১৬ ফেব্রুয়ারি বিকালে স্বামীর বাড়িতে ফিরে যান। ১৬ ফেব্রুয়ারি রাতে লিমার উপর অত্যাচার শুরু করে স্বামী সবুজ। এক পর্যায়ে লিমাকে মারপিট ও শ্বাসরোধে হত্যা করে সবুজ।

এ ঘটনায় নিহত লিমা খাতুনের বাবা বকুল প্রামানিক বাদী হয়ে মামলা দায়ের করলে পুলিশ সবুজকে গ্রেপ্তার করে। অভিযুক্ত সবুজ আদালতে দায় স্বীকার করে দন্ড বিধির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন। রাষ্ট্রপক্ষ অভিযোগ প্রমানের জন্য ১৩ জন সাক্ষী উপস্থাপন করে। সাক্ষ্য প্রমাণ শেষে আদালত সবুজকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno