আজ- ২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ১১:৩৫

১৪৪ ধারা জারি :: সখীপুরে বিএনপির দু’পক্ষের নয়া কমিটি ঘোষণা

 

দৃষ্টি নিউজ:

1476702151টাঙ্গাইলের সখীপুরে সোমবার ১৪৪ ধারা জারি থাকায় পৌর এলাকার বাইরে বিএনপির এক গ্রুপ সম্মেলন করেছে। তবে সোমবার এ রিপোর্ট লেখা পর্যন্ত পৌর এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছিল। যে কোনো মুহূর্তে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের আশঙ্কা করা হচ্ছে।
বিএনপির সখীপুর উপজেলা ও পৌর শাখার সম্মেলনের তারিখ ঘোষণা করলে দলের দুই গ্রুপের মধ্যে চরম উত্তেজনা সৃষ্টি হয়। দু’টি গ্রুপই উপজেলা মিলনায়তনে সম্মেলনের স্থান নির্ধারণ করে পাল্টাপাল্টি মিছিল করে। রোববার সন্ধ্যায় উপজেলা বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি শেখ মোহাম্মদ হাবীবের পক্ষের নেতাকর্মীরা সম্মেলন অবৈধ ঘোষণা করে জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খানের কুশপুত্তলিকা দাহ করে এবং সম্মেলন প্রতিহত করার ঘোষণা দেয়। এ ঘটনায় সোমবার(২১ নভেম্বর) উপজেলা প্রসাশন দু’পক্ষের মধ্যে সংঘর্ষ এড়াতে পৌর এলাকায় সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেন।
পৌর এলাকায় ১৪৪ ধারা জারি হওয়ায় অ্যাডভোকেট আহমেদ আযম খানের পক্ষের নেতাকর্মীরা পৌর শহরের অদূরে দেবলচালা এলাকায় সংক্ষিপ্ত পরিসরে সম্মেলন শেষ করে।
এ সময় সাবেক মন্ত্রী ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মাহমুদুল হাসান, বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খান, সাবেক মন্ত্রী ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা লুৎফর রহমান খান আজাদ, সাবেক মন্ত্রী ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গৌতম চক্রবর্তী, সাবেক সংসদ সদস্য ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির শিশু বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ, জাতীয় নির্বাহী কমিটির সদস্য লুৎফর রহমান মতিন এবং জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ফকির মাহবুব আনাম স্বপন উপস্থিত ছিলেন। 14691141_864731216997218_8496734817614590666_n
পরে সন্ধ্যায় অ্যাডভোকেট আহমেদ আযম খানেরগ্রুপ পৌরসভার একটি বাসা থেকে সখীপুর উপজেলা বিএনপির সভাপতি হিসেবে শাহজাহান সাজু ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন এবং পৌর বিএনপির সভাপতি নাজিম উদ্দিন মাস্টার ও সাধারণ সম্পাদক হিসেবে মীর আবুল হাসেমের নাম ঘোষণা করেন।
অপরদিকে, শেখ মোহাম্মদ হাবীবগ্রুপের নেতাকর্মীরাও তাদের অনুসারীদের নিয়ে উপজেলা ও পৌরসভার কমিটি ঘোষণা করেছেন। সন্ধ্যায় আল এহসান হাসপাতাল এলাকায় উপজেলা বিএনপি প্রতিষ্ঠাতা সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ মোহাম্মদ হাবিব সখীপুর উপজেলা বিএনপির সভাপতি হিসেবে এসএম শরীফ হোসাইন, সাধারণ সম্পাদক মো. আমিনুল ইসলাম এবং পৌর বিএনপির সভাপতি মো. আবদুল বাছেদ শিকদার, সাধারণ সম্পাদক হিসেবে মো. নাসির উদ্দিন কমিশনারের নাম ঘোষণা করেন।
সখীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাকছুদুল আলম বলেন, যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। এছাড়াও পৌর শহরের গুরুত্বপূর্ণস্থানে পুলিশি টহল জোরদার করা হয়েছে।
উল্লেখ্য, সখীপুরে বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খান ও উপজেলা বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি মুক্তিযোদ্ধা শেখ মোহাম্মদ হাবীব অনুসারীদের মধ্যে দীর্ঘদিন ধরে কোন্দল চলে আসছে। সোমবার(২১ নভেম্বর) বিকাল সাড়ে ৬টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত সখীপুর পৌর এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছিল। যে কোনো মুহূর্তে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের আশঙ্কা করা হচ্ছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno