আজ- ৯ই জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৬শে জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার  রাত ১১:৫৫

১৫ নভেম্বরের মধ্যে লৌহজং নদীর স্থাপনা না সরালে ব্যবস্থা!

 

দৃষ্টি নিউজ:

dristy-pic-fo-12
টাঙ্গাইল শহরের মধ্যদিয়ে বয়ে যাওয়া লৌহজং নদীর দু’পাড়ের অবৈধ দাখলদাররা নিজ উদ্যোগে তাদের স্থাপনা সরিয়ে না নিলে যে কোন ব্যবস্থা গ্রহন করা হবে। মঙ্গলবার(১ নভেম্বর) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘লৌহজং নদী উদ্ধার’ কার্যক্রমের অংশ হিসেবে এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. মাহবুব হোসেনের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. সৈয়দ ইবনে সাঈদ, জেলঅ আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক খ. আশরাফুজ্জামান স্মৃতি, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার জহিরুল হক ডিপটি, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহাম্মদ প্রমুখ।
সভায় জনপ্রতিনিধি, বীরমুক্তিযোদ্ধা, সকল দপ্তরের সরকারি কর্মকর্তা, সরকারি-বেসরকারি বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সাংবাদিক, পরিবেশবাদী সংগঠনসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিরা অংশ নেন।
সভায় গৃহীত সিদ্ধান্তগুলোর মধ্যে রয়েছে, আগামী ১৫ নভেম্বরের মধ্যে লৌহজং নদীর দুই তীরে বসবাসরত অবৈধ দখলদারদের স্বেচ্ছায় সরে যাওয়া সংক্রান্ত বিজ্ঞপ্তি ব্যাপক প্রচার, টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও সদর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) এবং পানি উন্নয়ন বোর্ডের সমন্বয়ে নকশা অনুযায়ী নদীর জায়গা পরিমাপ করে লাল পতাকা টাঙানোর ব্যবস্থা গ্রহণ, অাগামী ২৯ নভেম্বর সকল শ্রেণি-পেশার সাধারণ জনগণের অংশগ্রহণে উৎসবমুখর পরিবেশে লৌহজং নদী উদ্ধার কার্যক্রম শুরু এবং উচ্ছেদ কার্যক্রম শেষে পর্যায়ক্রমে নদীর দুই তীরে পাড় বাধাই করে সৌন্দর্যবর্ধনকারী গাছ লাগানো ইত্যাদি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno