আজ- ২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ রবিবার  সকাল ৮:৫৬

৩৭তম বিসিএস প্রিলির ফল প্রকাশ

 

দৃষ্টি নিউজ:

dristy-pic-fo-7
৩৭তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। মঙ্গলবার(১ নভেম্বর) বিকালে প্রকাশিত ফলাফলে দেখা যায়- এবার ৮ হাজার ৫২৩ জন লিখিত পরীক্ষার জন্য উত্তীর্ণ হয়েছেন।
গত ৩০ সেপ্টেম্বর ৩৭তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা হয়। এর আগে গত ২৯ ফেব্রুয়ারি এ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। ৩৭তম বিসিএসের মাধ্যমে বিভিন্ন ক্যাডারে এক হাজার ২২৬ জনকে নিয়োগ দেয়া হবে। ৩৭তম বিসিএসের মাধ্যমে নিয়োগ পেতে প্রার্থীরা ৩১ মার্চ থেকে ২ মে পর্যন্ত আবেদন করেন।
মঙ্গলবার বিকালে কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছারউদ্দিন সাংবাদিকদের ফল প্রকাশের তথ্য জানিয়ে বলেন, আজ(মঙ্গলবার) বিকালে পিএসসির ওয়েবসাইটে রেজাল্ট প্রকাশ করা হয়। টেলিটক মোবাইল থেকে PSC লিখে স্পেস দিয়ে ৩৭ লিখে স্পেস দিয়ে রেজিস্ট্রেশন নম্বর লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠিয়ে ফল জানা যাবে। লিখিত পরীক্ষার তারিখ পরে ঘোষণা করা হবে।
দুই লাখ ৪৩ হাজার ৪৭৬ জন চাকরিপ্রার্থী গত ৩০ সেপ্টেম্বর ৩৭তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নেন।
পিএসসির চেয়ারম্যান মোহাম্মদ সাদিক সাংবাদিকদের বলেন, আজই কমিশনের বৈঠকে ফল প্রকাশের সিদ্ধান্ত হয়। এরপর বিকেলে ফল প্রকাশ হয়। ৩৭তম বিসিএসের ফল ১ মাস ১ দিনে প্রকাশ করা হলো। অতীতে কোনো বিসিএসে এত কম সময়ে ফল প্রকাশ হয়নি। তিনি বলেন, বিসিএস নিয়ে দীর্ঘসূত্রতা আছে; তা কমিয়ে আনতে বর্তমান কমিশন কাজ করছে। এটা তারই প্রতিফলন।
অন্যান্য বিসিএসের তুলনায় এবার কমসংখ্যক প্রার্থী উত্তীর্ণ হলো কিনা, এমন প্রশ্নের জবাবে চেয়ারম্যান বলেন, ৩৭তম বিসিএসে পদ সংখ্যা কম। তাই উত্তীর্ণ হয়েছে কম।
পিএসসির একজন সদস্য জানান, পিএসসিতে একটা অলিখিত নিয়ম হয়েছে যে সাধারণত যেই পরিমাণ পদ শূন্য থাকে তার ৭ গুন প্রার্থী নেয়া হয়। এবারও তাই হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno