আজ- ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  রাত ২:২৩

ইসি গঠনে ১০ নাম চূড়ান্ত করল সার্চ কমিটি

 

দৃষ্টি নিউজ:

নির্বাচন কমিশন (ইসি) গঠনে ১০ জনের নাম চূড়ান্ত করেছে সার্চ কমিটি। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) বিকালে সুপ্রিম কোর্ট জাজেস লাউঞ্জে বৈঠকে এই তালিকা চূড়ান্ত করা হয়।

পরে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন সার্চ কমিটির সদস্যরা। এদিন বিকাল সাড়ে চারটায় সপ্তম দফা বৈঠকে বসে সার্চ কমিটি।


বৈঠক শুরুর আগে কমিটি প্রধান ও সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান বলেন, তালিকা চূড়ান্তের ‘কাছাকাছি। আজকের সভায় ১২-১৩টি নামের মধ্যে ১০ জনকে বাছাই করবো।

এর মধ্যে আশা করি, ১০টি নাম পেয়ে যাব। এই সপ্তম মিটিংয়ে আশা করি, আমাদের কাজ শেষ করতে পারব। সর্বশেষ এই মিটিং করে রাষ্ট্রপতির কাছে চূড়ান্ত করা নামগুলো পাঠিয়ে দেব।


এর আগে সার্চ কমিটির কাছে আসা বিভিন্ন দল ও সুশীল সমাজের প্রস্তাবিত মোট ৩২২ জনের নাম প্রকাশ করা হয়। সেখান থেকে পরবর্তী বৈঠকে নামের তালিকা ৫০ জনে নামিয়ে আনা হয়।

পরে কমিটির পঞ্চম বৈঠকে ২০ জনের সংক্ষিপ্ত তালিকা করা হয়। যা গত ২০ ফেব্রুয়ারির বৈঠকে যাচাই-বাছাই করে ১২-১৩ জনে নেমে আসে ।


সেসময় চূড়ান্ত প্রস্তাবে যে দশ জনের নাম আসবে তা প্রকাশের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিচারপতি ওবায়দুল হাসান বলেন, আইন অনুযায়ী কমিটির কর্মপদ্ধতি নির্ধারণ করবে কমিটি নিজেই। এর অংশ হিসেবে আমরা ঠিক করেছি যে, এই ১০ জনের নাম প্রকাশ করা হবে না।


তিনি আরও বলেন, এটা রাষ্ট্রপতির এখতিয়ারে। রাষ্ট্রপতির কাছে দেওয়ার পরে তিনি যদি বলেন আপনারা প্রকাশ করেন, তাহলে আমরা প্রকাশ করব। এটা তার সম্পত্তি, তার কাছেই দিতে হবে। আমাদের প্রকাশ করার কোনো আইন নেই।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno