আজ- ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  সন্ধ্যা ৭:৫৪

এলেঙ্গায় নিম্নমানের কাজে চরম ভোগান্তি

 

দৃষ্টি নিউজ:

বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে এলেঙ্গা বাসস্ট্যান্ডে বৃষ্টিতে বড় বড় খানাখন্দের সৃষ্টি হয়েছে। আসন্ন ঈদুল আযহা উপলক্ষে সওজ’র নিম্নমানের ইট-বিটুমিন দিয়ে দায়সারাভাবে কাজ করায় জণভোগান্তি আরো প্রকট হচ্ছে।

সরেজমিনে দেখা যায়, মহাসড়কে এলেঙ্গা বাসস্ট্যান্ডে প্রায় ২০০মিটার এলাকায় বড় বড় খানাখন্দের সৃষ্টি হয়েছে। গর্তে পানি ভরাট থাকায় ছোটবড় বোঝা যাচ্ছেনা। চলাচলকারী বাস, ট্রাকসহ বিভিন্ন যানবাহন গর্তে পড়ে নাকানি-চুবানি খাচ্ছে। যাত্রীরাও ভিড়মি খাচ্ছে। এছাড়া পথচারীরা দাঁড়ানোর জায়গা টুকু পাচ্ছে না।

বাসস্ট্যান্ডে খানাখন্দের জন্য যানবাহনগুলো অত্যন্ত ধীরগতিতে চলাচল করছে। ফলে বাসস্ট্যান্ড এলাকায় যানজটের সৃষ্টি হচ্ছে। মহাড়কে সড়ক ও জনপথ বিভাগের শ্রমিকরা নিম্নমানের ইট ও বিটুমিন দিয়ে গর্ত মেরামত করার চেষ্টা করছেন। হঠাৎই বৃষ্টি বা গাড়ির চাকার চাপে সেগুলো মিনিষেই নষ্ট হয়ে যাচ্ছে।

ঢাকা থেকে উত্তরবঙ্গগামী বাস চালক রায়হান মিয়া বলেন, এলেঙ্গা বাসস্ট্যান্ডে কাঁদা ও খানাখন্দের জন্য গাড়ি থামানোর জায়গা টুকওু নেই। বাসস্ট্যান্ডের একাধিক ব্যবসায়ী বলেন, বৃষ্টিতে কাঁদা আর শুষ্ক মৌসুমে ধূলায় আমাদের জীবন আর ব্যবসার অবস্থা শোচনীয়। দুই দিন পরপর ইট দিয়ে লোক দেখানো কাজ করে, সেটা কয়েকদিন পরেই নষ্ট হয়ে যায়। আর ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ। এলেঙ্গা বাসস্ট্যান্ডের টিভিএস মোটর সাইকেল শো’রুমের সত্ত্বাধিকারী মানিক তালুকদার বলেন, এলেঙ্গা বাসস্ট্যান্ডে এই অল্প টুকু জায়গার জন্য আমাদের প্রতিনিয়ত ভোগান্তির শিকার হতে হয়। জোড়াতালির কাজ না করে স্থায়ী মেরামত করা দরকার।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, এই মহাসড়ক দিয়ে প্রতিদিন গড়ে ১৪-১৫ হাজার ছোটবড় যানবাহন চলাচল করে থাকে। ঈদ মৌসুমে এ সংখ্যা কয়েকগুন বেড়ে যায়। এদিকে, এলেঙ্গা বাসস্ট্যান্ডের চারদিকে গড়ে ওঠেছে একাধিক ব্যাংক-বীমা এবং শিক্ষা প্রতিষ্ঠান। জনবহুল এই বাসস্ট্যান্ড দিয়ে প্রতিদিন পায়েহেটে চলাচল করেন হাজার হাজার মানুষ।

এলেঙ্গা বাসস্ট্যান্ডে দায়িত্বরত টাঙ্গাইল ট্রাফিক পুলিশের টিএসআই রফিকুল ইসলাম বলেন, খানাখন্দের জন্যে যানবাহনগুলো বাসস্ট্যান্ডে আসার পর গতি একেবারে কমে যায়। সেজন্য যানজটের সৃষ্টি হয়। এ অবস্থার স্থায়ী সমাধান প্রয়োজন।

এ বিষয়ে টাঙ্গাইল সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আমিমুল এহসান বলেন, কয়েকদিনের ভারি বৃষ্টিতে এলেঙ্গা বাসস্ট্যান্ডে সৃষ্টি হওয়া গর্ত ইট দিয়ে সাময়িকভাবে মেরামত করা হচ্ছে। যাতে যান চলাচল স্বাভাবিক থাকে। এলেঙ্গা বাসস্ট্যান্ড এলাকার ৩০০ মিটার রাস্তা পাকাকরণের কাজ দ্রুত শুরু করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno