আজ- ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ১:২৮

কালিহাতীতে জবরদখল ও মামলামুক্ত মাদ্রাসার দাবিতে মানববন্ধন

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার হিন্নাইপাড়া-ফটিকজানী নুরানী তালিমুল মাদ্রাসার শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও এলাকাবাসী জবরদখল ও মামলামুক্ত মাদ্রাসার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে। শুক্রবার(২৩ আগস্ট) সকালে মাদ্রাসা প্রাঙ্গণে ওই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।


মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, এলেঙ্গা পৌরসভার সাবেক কাউন্সিলর আবুল কাশেম, হিন্নাইপাড়া-ফটিকজানী নুরানী তালিমুল মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি মো. আমির হোসেন, সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন, দাতা সদস্য মো. আব্দুর রশিদ, অভিভাবক মো. লুৎফর রহমান, মো. নায়েব আলী, মাদ্রাসার মুহতামিম হাফেজ মাওলানা মো. হানিফ মিয়া প্রমুখ।


বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে হিন্নাইপাড়া-ফটিকজানী নুরানী তালিমুল মাদ্রাসা(পূর্বনাম হিন্নাইপাড়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা) হিন্নাইপাড়া মৌজার ৩৯৬ খতিয়ানের ৪৫৬ নম্বর দাগের ২৫ শতাংশ জমি স্থানীয় মৃত আব্দুস সালামের ছেলে মো. আবু হানিফ মিয়া জবরদখল করে রেখেছে। মাদ্রাসার জমি ছেড়ে দিতে বললে তিনি নানা তালবাহানা করেন। এ নিয়ে এলাকায় একাধিকবার গ্রাম্য সালিশও হয়েছে।

স্থানীয় মুরব্বীরা মাদ্রাসার পক্ষে সালিশের রায় ঘোষণা করলে তাৎক্ষণিকভাবে সালিশের সিদ্ধান্ত মেনে নেন। কিন্তু জবরদখলকৃত জমি মাদ্রাসাকে বুঝিয়ে না দিয়ে আদালতে একটি মিথ্যা মামলা করে আটকে রেখেছেন।

বক্তারা অবিলম্বে মাদ্রাসার জমি জবরদখলমুক্ত করে আদালতে দায়েরকৃত মামলাটি প্রত্যাহারের দাবি জানান। অন্যথায় কঠোর থেকে কঠোরতর আন্দোলন গড়ে তোলার হুশিয়ারি দেন।


মাদ্রাসা প্রাঙ্গণে আয়োজিত শুক্রবার সকাল ১০ টাকা থেকে ১১টা পর্যন্ত মানববন্ধন কর্মসূচিতে শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক সহ পাঁচ শতাধিক এলাকাবাসী অংশ নেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno