আজ- ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ৭:৪৮

টাঙ্গাইলের পৌলী রেল সেতুর মেরামত কাজ চলছে ॥ বিকালে রেল চলাচল স্বাভাবিক হবে

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের পৌলি নদীর উপর রেল সেতুর ধসে যাওয়া ৩০ ফুট অংশ মেরামতের কাজ দ্রুত এগিয়ে চলেছে । সোমবার(২১ আগস্ট) বিকালের মধ্যে ক্ষতিগ্রস্ত অংশ মেরামত শেষ হবে এবং রেল চলাচল স্বাভাবিক হবে বলে জানান রেলওয়ে কর্তৃপক্ষ।
রেলওয়ে পশ্চিম অঞ্চলের প্রধান প্রকৌশলী রমজান আলী জানান, সোমবার বিকাল সাড়ে ৩টার দিকে মেরামত করা সেতুতে ট্রায়াল ট্রেন চালানো হবে। পরে সোয়া ৫টার দিকে প্রথম ঢাকা থেকে ছেড়ে রাজশাহীগামী সিল্কসিটি ট্রেনটি মেরামতকৃত রেলসেতুর উপর দিয়ে চলবে। আর এর মধ্যে দিয়েই ঢাকার সাথে উত্তরবঙ্গ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক হবে।
স্থানীয়রা জানায়, রোববার সারাদিন রেলওয়ের শ্রমিকরা ধসে যাওয়া অংশে যে বালি ভর্তি বস্তা ফেলেছে তা কোন কাজেই আসেনি। পরে সোমবার ভোরে পাকশী ও জয়দেবপুর থেকে স্লিপার এনে সেতুটিকেই টানা ব্রিজের মতো বাড়িয়ে মেরামত কাজ করা হচ্ছে।
রেলওয়ে কর্তৃপক্ষ জানায়, রোববার(২০ আগস্ট) সকাল ৬টায় পৌলী সেতুর ৩০ ফুট ধসে যাওয়া অংশ মেরামত শুরু হয় দুপুর ১২ টা থেকে। প্রায় ৩০০ শ্রমিক অবিরাম একটানা কাজ করে যাচ্ছে। এই কাজে রেলওয়ের পাকশী ও জয়দেবপুর থেকে অভিজ্ঞ প্রকৌশলীরা মেরামত কাজে অংশ নেয়। মেরামত করার জন্য স্লিপারসহ অন্যান্য সামগ্রী পাকশী থেকে আনা হয়েছে।
উল্লেখ্য, এই রেল সড়কের টাঙ্গাইল রেলস্টেশন হতে প্রায় ৫ কিলোমিটার দূরে পৌলী সেতুর উপর রোববার সকাল ছয়টার দিকে স্থানীয়রা রেল সেতুর অ্যাপ্রোচের মাটি সরে যেতে দেখে। তারা স্থানীয় প্রশাসনকে বিষয়টি অবহিত করে। এরপর স্থানীয় লোকজন লাল কাপড় টানিয়ে সতর্ক বার্তা প্রদর্শন করে। পরে তারা নীলফামারীর চিলাহাটি থেকে ঢাকাগামী নীলফামারী এক্সপ্রেস ট্রেনটি আসতে দেখে লাল পতাকা দেখিয়ে ট্রেনটি থামিয়ে দেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno