আজ- ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ১:২৪

টাঙ্গাইলে সাবেক প্রতিমন্ত্রীসহ ১২৯ জনের বিরুদ্ধে আরও একটি মামলা

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে সাবেক বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটুসহ ১২৯ জনের নামোল্লেখ ও ১৫০ থেকে ২০০জনকে আজ্ঞাত আসামি করে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (২ সেপ্টেম্বর) টাঙ্গাইলের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দ্রুত বিচার আদালতে ঢাকার ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর আইন বিভাগের ষষ্ঠ সেমিস্টারের ছাত্র মো. মনির হোসেন ওই মামলা দায়ের করেন। তিনি নাগরপুর উপজেলার কলমাইদ গ্রামের নুরু মল্লিকের ছেলে।


টাঙ্গাইলের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দ্রুত বিচার আদালতের বিচারক পশুপতি বিশ^াস মামলাটি আমলে নিয়ে পরে আদেশের জন্য রাখেন। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সংশ্লিষ্ট আদালত থেকে জানানো হয়, বিচারক মামলাটি নাগরপুর থানাকে এফআইআর হিসেবে গ্রহণের নির্দেশ দিয়েছেন।

মামলায় সাবেক প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটুর ভাই মজিবল হক পান্না সহ স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীদের আসামি করা হয়েছে। এছাড়া অজ্ঞাতনামা আরও ১৫০-২০০ জনকে আসামি করা হয়েছে।


মামলায় অভিযোগ করা হয়, গত ১৮ জুলাই নাগরপুর কলেজ গেট এলাকায় বৈষ্যমবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে সাবেক বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু ও তার ভাই মজিবল হক পান্নার নির্দেশে আসামিরা আগ্নেয়াস্ত্র, দা-কুড়াল ও লাঠিসোটাসহ বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। আসামিরা ফাঁকা গুলি ছুড়ে এবং ককটেলের বিষ্ফোরণ ঘটিয়ে সেখানে ত্রাসের সৃষ্টি করে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় বাদিসহ অন্তত ১০ জন আন্দোলনকারী আহত হন।


বাদি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট এম এ মালেক আদনান জানান, দণ্ডবিধির কয়েকটি ধারাসহ দ্রুত বিচার আইনে মামলাটি দায়ের করা হয়েছে। মাননীয় বিচারক মামলাটি আমলে নিয়ে বাদির জবানবন্দি গ্রহণ করেন। পরে মামলাটি নাগরপুর থানার অফিসার ইনচার্জকে(ওসি) এফআইআর হিসেবে গ্রহণের নির্দেশ দেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno