আজ- ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ১:৩৪

টাঙ্গাইলে সাবেক মন্ত্রী-এমপি-মেয়র সহ ৫৬ জনের নামোল্লেখ করে থানায় হত্যা মামলা

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে আওয়ামীলীগ সরকারের সাবেক মন্ত্রী-প্রতিমন্ত্রী ও এমপি-মেয়র এবং আওয়ামীলীগ ও এর সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনের ৫৬ নেতাকর্মীর নামোল্লেখ এবং আরও ১৫০-২০০জনকে অজ্ঞাত উল্লেখ করে টাঙ্গাইল সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

বৈষম্যবিরোধী আন্দোলনে পুলিশের সাথে সংঘর্ষ ও গুলিতে নিহত স্কুলছাত্র মো. মারুফ মিয়ার মা মোছা. মোর্শেদা রোববার(১৮ আগস্ট) রাতে মামলাটি দায়ের করেন। টাঙ্গাইল থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. লোকমান হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।


এজাহার সূত্রে জানা যায়, মামলায় আওয়ামীলীগের সভাপতি মন্ডলীর সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী ডক্টর আব্দুর রাজ্জাক ভোলা, সাবেক বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক এমপি মো. ছানোয়ার হোসেন, সহ-সভাপতি খন্দকার আশরাফুজ্জামান স্মৃতি, সাধারণ সম্পাদক ও সাবেক এমপি অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাবেক এমপি তানভীর হাসান ছোট মনি,

সাংগঠনিক সম্পাদক ও সাবেক এমপি খন আহমেদ শুভ, কার্যনির্বাহী সদস্য ও সাবেক এমপি হাসান ইমাম খান সোহেল হাজারি, সখীপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি অনুপম শাজাহান জয়, শহর আওয়ামীলীগের সভাপতি ও টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, জেলা বাস কোচ মিনিবাস মালিক সমিতির মহাসচিব গোলাম কিবরিয়া বড়মনি, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জামিলুর রহমান মিরন ও সাইফুজ্জামান সোহেল, ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাভোকেট বদিউজ্জামান ফারুক,

দপ্তর সম্পাদক অ্যাডভোকেট খোরশেদ আলম, সহ-দপ্তর সম্পাদক অধ্যক্ষ আনন্দ মোহন দে, কার্যনির্বাহী সদস্য আকরাম হোসেন কিসলু, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ফারুক হোসেন মানিক, সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তোফা, কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের সভাপতি মন্ডলীর সদস্য অ্যাডভোকেট মামুন অর রশিদ মামুন, জেলা আওয়ামী যুবলীগের সভাপতি মাসুদ পারভেজ, সাধারণ সম্পাদক আবু সায়েম বিপ্লব, যুগ্ম-সম্পাদক নুর মোহাম্মদ সিকদার মানিক, জেলা ছাত্রলীগের সভাপতি সোহানুর রহমান সোহান, সাবেক সভাপতি ও সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান নাজমুল হুদা নবীন,

সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন, যুগ্ম-সম্পাদক তানভীরুল ইসলাম হিমেল, শহর ছাত্রলীগের সভাপতি মীর ওয়াহেদুল হক তানজিল, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মাতিনুজ্জামান খান সুখন, টাঙ্গাইল শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুর রউফ, আওয়ামীলীগ নেতা সালাহ উদ্দিন হায়দার, হেলাল ফকির, সোনা আকন্দ, আ. রহিম মিয়া, মমিন মিয়া, মনসুরকে অভিযুক্ত করা হয়েছে।

এছাড়া টাঙ্গাইল পৌরসভার ৭জন কাউন্সিলর রয়েছেন, তারা হচ্ছেন- ১৬নং ওয়ার্ডের হাফিজুর রহমান স্বপন, ১০নং ওয়ার্ডের আব্দুল্লাহ আল মামুন বাদশা, ১৮নং ওয়ার্ডের আসাদুজ্জামান প্রিন্স, ১৪নং ওয়ার্ডে কামরুল হাসান মামুন, ১নং ওয়ার্ডে তানভীর হাসান ফেরদৌস নোমান, ১২নং ওয়ার্ডে আমিনুর রহমান আমিন ও ১৭নং ওয়ার্ডে আতিকুর রহমান মোর্শেদের নাম সহ মামলায় ৫৬ জনের নামোল্লেখ এবং ১৫০-২০০জনকে অজ্ঞাত হিসেবে আসামি করা হয়েছে।


মামলায় উল্লেখ করা হয়, গত ৫ আগস্ট সন্ধ্যায় ছাত্র-জনতার আনন্দ মিছিলে যোগ দিতে গিয়ে শাহীন স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির ছাত্র ও শহরের সাবালিয়া এলাকার সৌদী প্রবাসী মজনু মিয়ার ছেলে মো. মারুফ মিয়া শহরের মেইন রোডস্থ সিটি ব্যাংকের দোতলায় গুলিবিদ্ধ হয়ে মৃত্যুবরণ করেন। মামলার এজাহারে ওই ঘটনার বিষদ বর্ণনা দেওয়া হয়েছে।


মামলার বাদী মোছা. মোর্শেদা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পতনের পর তার ছেলে আনন্দ মিছিল করতে গিয়ে নিহত হয়েছেন। তিনি ন্যায় বিচার পাওয়ার আশায় থানায় মামলা দায়ের করেছেন।


টাঙ্গাইল সদর থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. লোকমান হোসেন জানান, রোববার রাতে নিহত স্কুলছাত্র মারুফ মিয়ার মা থানায় উপস্থিত হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলা নম্বর ১৬।

মামলায় জেলা আওয়ামীলীগের নেতাকর্মী ও মন্ত্রী-এমপি এবং পৌর মেয়র ও কয়েকজন কাউন্সিলরকে অভিযুক্ত করা হয়েছে।


তিনি জানান, মামলাটি বর্তমানে তদন্তাধীন- আসামিরা আত্মগোপণে আছেন। তাদেরকে গ্রেপ্তারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno