আজ- ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  দুপুর ১:২৬

নাগরপুরে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর উদ্বোধন

 

নাগরপুর সংবাদদাতা:

টাঙ্গাইলের নাগরপুরে আগামি প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর সঠিক ইতিহাস তুলে ধরতে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর উদ্বোধন করা হয়েছে।

রোববার (২০ সেপ্টেম্বর) সকালে উপজেলা প্রাঙ্গনে অবস্থিত স্বাধীনতা ভবনকে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর হিসেবে উদ্বোধন করেন, স্থানীয় সাংসদ আহসানুল ইসলাম টিটু।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলামের সভাপতিত্বে এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাংসদ টিটু বলেন, দেশে ’৭৫ পরবর্তী সময়ে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস একটি গোষ্ঠী বিকৃত করে ফেলেছিল।

সেই গোষ্ঠীই আবার মুক্তিযুদ্ধের ইতিহাস থেকে বঙ্গবন্ধুকে নিশ্চিহ্ন করে দেওয়ার অপচেষ্টায় লিপ্ত ছিল।

কিন্তু এখন যুগ পাল্টেছে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে ও মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর ভূমিকা তুলে ধরতে বর্তমান সরকারের পাশাপাশি প্রবীণ মুক্তিযোদ্ধারা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।

তার আলোকে নাগরপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে ও মুক্তিযোদ্ধাদের সহযোগিতায় নাগরপুরে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর যাত্রা শুরু করলো। এ জাদুঘর উপজেলার তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সুজায়েত হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. হুমায়ুন কবীর,

বীরমুক্তিযোদ্ধা রিয়াজ উদ্দিন তালুকদার, মো. ফজলুল হক, অ্যাডভোকেট দাউদুল ইসলাম দাউদ, শম্ভুনাথ সাহা, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কমান্ডের উপদেষ্টা

খন্দকার আছাব মাহমুদ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা জিএম ফুয়াদ।

আটটি গ্যালারিতে মুক্তিযুদ্ধের ইতিহাসের স্থিরচিত্র নিয়ে নাগরপুরের মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর যাত্রা শুরু করে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno