আজ- ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ১:২৯

পৌলী রেলসেতুর মেরামত কাজ সম্পন্ন :: ডেমো ট্রেন চলাচল শুরু

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের পৌলী নদীর উপর রেল সেতুর ধসে যাওয়া অংশের মেরামত কাজ শেষে পরীক্ষামূলক একটি ডেমো ট্রেন চলাচল করেছে। সোমবার(২১ আগস্ট) বিকাল চারটার দিকে ক্ষতিগ্রস্ত অংশের মেরামত কাজ শেষ হয়। এরপর সেতুর উত্তর পাশে থাকা একটি পরীক্ষামূলক ট্রেন চলাচল করে।
রেলওয়ে পশ্চিম অঞ্চলের প্রধান প্রকৌশলী রমজান আলী জানান, পরীক্ষামূলক ট্রেন চলাচল শেষ হয়েছে। এখন যত দ্রুত সম্ভর উত্তরবঙ্গ ও পশ্চিম অঞ্চলের সাথে সরাসরি ট্রেন চলাচল শুরু করা হবে।
রেলওয়ে কর্তৃপক্ষ জানায়, রোববার(২০ আগস্ট) সকাল ৬টায় পৌলী সেতুর ৩০ ফুট ধসে যাওয়া অংশ মেরামত শুরু হয় দুপুর ১২ টা থেকে। প্রায় ৩০০ শ্রমিক অবিরাম একটানা কাজ করে যাচ্ছে। এই কাজে রেলওয়ের পাকশী ও জয়দেবপুর থেকে অভিজ্ঞ প্রকৌশলীরা মেরামত কাজে অংশ নেয়। মেরামত করার জন্য স্লিপারসহ অন্যান্য সামগ্রী পাকশী থেকে আনা হয়েছে।
উল্লেখ্য, এই রেল সড়কের টাঙ্গাইল রেলস্টেশন হতে প্রায় ৫ কিলোমিটার দূরে পৌলী সেতুর উপর রোববার সকাল ছয়টার দিকে স্থানীয়রা রেল সেতুর অ্যাপ্রোচের মাটি সরে যেতে দেখে। তারা স্থানীয় প্রশাসনকে বিষয়টি অবহিত করে। এরপর স্থানীয় লোকজন লাল কাপড় টানিয়ে সতর্ক বার্তা প্রদর্শন করে। পরে তারা নীলফামারীর চিলাহাটি থেকে ঢাকাগামী নীলফামারী এক্সপ্রেস ট্রেনটি আসতে দেখে লাল পতাকা দেখিয়ে ট্রেনটি থামিয়ে দেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno