আজ- ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  সকাল ৮:৪৮

বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ে পৌনে চার কোটি টাকার নয়া রেকর্ড

 

দৃষ্টি নিউজ:

ঈদুল আজহার ছুটিতে বাড়ি ফিরছেন উত্তরাঞ্চলের মানুষ। বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে যানবাহনের সংখ্যা স্বাভাবিকের তুলনায় বহুগুণ বেড়েছে। ফলে বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় বেড়ে নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে।

সেতু দিয়ে গত ২৪ ঘণ্টায় ৫৩ হাজার ৭০৮টি যানবাহন পারাপারের বিপরীতে সেতুর উভয় টোলপ্লাজায় টোল আদায় হয়েছে তিন কোটি ৮০ লাখ ৬৩ হাজার ৪০০ টাকা। এটা সেতুতে টোল আদায়ের সর্বোচ্চ হার বলে জানান সেতুর নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল।


তিনি জানান, এর আগে গত ২০২৩ সালে ঈদযাত্রায় ২৭ জুন রাত ১২টার পর থেকে ২৮ জুন রাত ১২টা পর্যন্ত সেতুর ওপর দিয়ে যানবাহন পারাপার হয়েছিল ৫৫ হাজার ৪৮৮টি। এর বিপরীতে টোল আদায় হয়েছিল তিন কোটি ৫৮ লাখ ৪০ হাজার ২০০ টাকা।

এটাই সেতুতে টোল আদায়ের সর্বোচ্চ রেকর্ড ছিল- কিন্তু গত ২৪ ঘণ্টায় ৫৩ হাজার ৭০৮টি যানবাহন পারাপারের বিপরীতে উভয় টোলপ্লাজায় তিন কোটি ৮০ লাখ ৬৩ হাজার ৪০০ টাকা টোল আদায় হওয়ায় নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে।


বাসেক’র বঙ্গবন্ধু সেতু সাইট অফিস সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (১৩ জুন) রাত ১২টার পর থেকে শুক্রবার (১৪ জুন) রাত ১২টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় ৫৩ হাজার ৭০৮টি পরিবহন পারাপারে টোল আদায় হয়েছে তিন কোটি ৮০ লাখ ৬৩ হাজার ৪০০ টাকা।

এর মধ্যে সেতুর টাঙ্গাইল অংশে পূর্ব টোলপ্লাজা পার হয়ে উত্তরবঙ্গে গিয়েছে ৩৩ হাজার ২৫টি। এতে টোল আদায় হয়েছে দুই কোটি ৬ লাখ ৪০ হাজার টাকা এবং সেতুর সিরাজগঞ্জ অংশে পশ্চিম টোলপ্লাজা পার হয়ে ঢাকায় গিয়েছে ২০ হাজার ৬৮৩টি পরিবহন। এতে টোল আদায় হয়েছে এক কোটি ৭৪ লাখ ২৩ হাজার ৪০০ টাকা।


সূত্রমতে, সেতুতে ২৪ ঘণ্টায় যাত্রীবাহী বাস পারাপার হয়েছে ১২ হাজার ৮৭১টি, ট্রাক ১০ হাজার ৭৬০টি, ছোট-বড় পরিবহন ১৯ হাজার ৮৭২টি এবং মোটরসাইকেল পার হয়েছে ১০ হাজার ১০৫টি।


বাসেক’র বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, কর্মস্থল ছুটি হওয়ায় সেতু দিয়ে যানবাহন পারাপারের সংখ্যা বহুগুণ বেড়েছে। ফলে সেতুতে টোল আদায়ে নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno