আজ- ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ১:১৯

বঙ্গবন্ধু সেতুতে সবচেয়ে কম সংখ্যক যান পারাপার

 

দৃষ্টি নিউজ:

বঙ্গবন্ধু সেতু উদ্বোধনের পর থেকে এ পর্যন্ত গত ৫ আগস্ট সবচেয়ে কম সংখ্যাক যানবাহন পারাপার হয়েছে। ফলে টোল আদায়ও কম হয়েছে। এদিন মাত্র পাঁচ হাজার ৫৩৪টি যানবাহনের বিপরীতে উভয় টোলপ্লাজায় টোল আদায় হয়েছে ৪৬ লাখ ৩১ হাজার ৫০ টাকা।


বঙ্গবন্ধু সেতু সংশ্লিষ্টরা জানায়, ১৯৯৮ সালের ২৩ জুন বঙ্গবন্ধু সেতু উদ্বোধনের পর থেকে গত ৫ আগস্ট সবচেয়ে কম সংখ্যক যান পারাপার হয়েছে। এরআগে এনালগ পদ্ধতিতে টোল আদায় করাকালীন সময়েও এতো অল্প সংখ্যক যানবাহন পারপার হয়নি। ২০২২ সাল থেকে সেতু পারাপার ডিজিটাল করা হয়। ওই সময় থেকে টোল আদায় ও যান বাহনের সংখ্যা সেতু বিভাগের ওয়েবসাইটে নিয়মিত প্রকাশ করা হয়।


বাসেক’র বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, গত ৫ আগস্ট সেতুর পূর্বপ্রান্তের টোলপ্লাজায় দুই হাজার ৯১০টি যানবাহনের বিপরীতে টোল আদায় হয় ২৩ লাখ ৬২ হাজার ৮৫০ টাকা। সেতুর পশ্চিমপ্রান্তের টোলপ্লাজায় দুই হাজার ৬২৪টি যানবাহনের বিপরীতে টোল আদায় হয় ২২ লাখ ৬৮ হাজার ২০০ টাকা। যা সেতু উদ্বোধনের পর সংখ্যায় সবচেয়ে কম এবং টোল আদায়ে সর্বনি¤œ।

এরআগে ২১ জুলাই সেতুর উভয় টোলপ্লাজায় সাত হাজার ৩০৯টি যানবাহনের বিপরীতে টোল আদায় হয় ৫৮ লাখ ১০ হাজার ১০০ টাকা।


প্রকাশ, গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে বোন শেখ রেহনাকে নিয়ে দেশ ছেড়ে চলে যান আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনা।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno