আজ- ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  বিকাল ৫:২৭

বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় পৌনে তিন কোটি টাকার টোল আদায়

 

দৃষ্টি নিউজ:

ঈদের ছুটিতে ঘরমুখো মানুষের কারণে বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে যানবাহনের সংখ্যা বেড়েই চলেছে। ফলে বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ের হারও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় সেতুতে টোল আদায় হয়েছে পৌনে তিন কোটি টাকারও বেশি। বৃহস্পতিবার(১৩ জুন) দুপুরে বাসেক’র বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল বিষয়টি নিশ্চিত করেছন।


বঙ্গবন্ধু সেতু সাইট অফিস সূত্রে জানা যায়, মঙ্গলবার রাত ১২টা থেকে বুধবার(১২ জুন) রাত ১২ টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে ৩০ হাজার ৮৩৪টি যানবাহন পারাপারের বিপরীতে টোল আদায় হয়েছে দুই কোটি ৮৮ লাখ ৭২ হাজার ৯৫০ টাকা। এরমধ্যে টাঙ্গাইল অংশে সেতুর পূর্ব টোলপ্লাজায় ১৫ হাজার ৭২০টি যানবাহনের বিপরীতে টোল আদায় হয়েছে এক কোটি ৪০ লাখ ২৬ হাজার ৯৫০ টাকা। সিরাজগঞ্জ অংশে সেতুর পশ্চিম টোলপ্লাজায় ১৫ হাজার ১১৪ টি যানবাহনের বিপরীতে টোল আদায় হয়েছে এক কোটি ৪২ লাখ ৪৬ হাজার টাকা।


বাসেক’র বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, ঈদকে সামনে রেখে যানবাহন পারাপারের সংখ্যা দিন দিন বাড়ছে।

অতিরিক্ত যানবাহনের কথা ভেবে সেতুর উভয় অংশে ৯টি করে ১৮টি টোল বুথ স্থাপন এবং মোটরসাইকেলের জন্য চারটি পৃথক টোলবুথ স্থাপন করা হয়েছে। সেতু পারাপারে যাতে কোনো বিঘ্ন না ঘটে সেলক্ষ্যে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno