আজ- ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  বিকাল ৫:০৬

বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে থেমে থেমে যানজট

 

২৪ ঘণ্টায় টোল আদায় প্রায় সোয়া তিন কোটি টাকা

দৃষ্টি নিউজ:

বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে অতিরিক্ত গাড়ির চাপ ও একাধিক দুর্ঘটনার কারণে থেমে থেমে যানবাহন চলাচল করছে। একাধিক স্থানে দুর্ঘটনার কারণে শুক্রবার (১৪ জুন) ভোরে এলেঙ্গা থেকে সদর উপজেলার আশেকপুর বাইপাস এলাকা পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার এলাকায় প্রথমে যানজটের সৃষ্টি হয়।

দুর্ঘটনা কবলিত গাড়িগুলো সরিয়ে নিলে মহাসড়কে ধীর গতিতে যানবাহন চলতে থাকে। বেলা পৌনে ১২টা পর্যন্ত ধীরে ধীরে উত্তরবঙ্গগামী লেনে গাড়ি চলতে দেখা গেছে। মহাড়কে গাড়ির চাপ বেড়ে যাওয়ায় সেতুতে টোল আদায়ও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় সেতুর উভয় পাশের টোলপ্লাজায় তিন কোটি ২১ লাখ ৯৭ হাজার ৩০০ টাকা টোল আদায় হয়েছে।


বৃহস্পতিবার(১৩ জুন) অফিস ছুটি হওয়ায় অনেকেই ব্যক্তিগত যানবাহন, মোটরসাইকেল ও খোলা ট্রাকে করে গন্তব্যে যাচ্ছেন। গাড়ির ধীর গতি ও গুড়ি গুড়ি বৃষ্টির কারণে যাত্রীদের ভোগান্তি বেড়েছে।


সিরাজগঞ্জগামী খোলা ট্রাকে বাড়িফেরা হেকমত আলী, আজমীর মিয়া, মোস্তফা মিয়া সহ অনেকেই জানান, শুক্রবার ভোরে তিন ঘণ্টার মতো গাজীপুরের চন্দ্রায় বাসের জন্য দাঁড়িয়ে ছিলেন। কোনো বাস না পেয়ে বাধ্য হয়ে খোলা ট্রাকে বাড়ি ফিরছেন। গুড়ি গুড়ি বৃষ্টির কারণে খুব কষ্ট হচ্ছে।


এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাড়ির ইনচার্জ সাজেদুর রহমান জানান, ঈদুল আজহার ছুটি পেয়ে বৃহস্পতিবার দুপুর থেকে মহাসড়কে যানবাহনের চাপ বাড়তে শুরু করেছে। মহাসড়কের বিভিন্ন জায়গায় একাধিক দুর্ঘটনা ঘটেছে। তবে কেউ মারা যায়নি। দুর্ঘটনা কবলিত যানবাহন সরিয়ে নিতে কিছুটা সময় লেগে যাওয়ায় ধীরগতিতে যানবাহন চলাচল করছে। মহাসড়কে পর্যাপ্ত পুলিশ কাজ করছে।


এদিকে, বাসেক’র বঙ্গবন্ধু সেতু সাইট অফিস সূত্রে জানা যায়, বুধবার রাত ১২টা থেকে বৃহস্পতিবার রাত ১২ টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে ৪০ হাজার ৯০৬টি যানবাহন পারাপারের বিপরীতে টোল আদায় হয়েছে তিন কোটি ২১ লাখ ৯৭ হাজার ৩০০ টাকা।

এরমধ্যে টাঙ্গাইল অংশে বঙ্গবন্ধু সেতুর পূর্ব টোলপ্লাজায় ২২ হাজার ৬৪৫টি যানবাহনের বিপরীতে টোল আদায় হয়েছে এক কোটি ৫৮ লাখ ৮১ হাজার ৪০০ টাকা। সিরাজগঞ্জ অংশে সেতুর পশ্চিম টোলপ্লাজায় ১৮ হাজার ২৬১ টি যানবাহন থেকে টোল আদায় হয়েছে এক কোটি ৬৩ লাখ ১৫ হাজার ৯০০ টাকা।


বাসেক’র বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, কর্মস্থল ছুটি হওয়ার কারণে যানবাহনের পারাপারের সংখ্যা স্বাভাবিকের তুলনায় কয়েকগুণ বেড়েছে। মহাসড়কে যানবাহনের যেন দাঁড়িয়ে থাকতে না হয় সেজন্য সেতুর উভয় অংশে ৯টি করে ১৮টি টোলবুথ স্থাপন এবং মোটরসাইকেলের জন্য পৃথক চারটি টোলবুথ স্থাপন করা হয়েছে। ঈদুল ফিতরের ন্যায় এবারও ঘরমুখো মানুষের ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে বলে তিনি আশাপ্রকাশ করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno