আজ- ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  সকাল ৯:১৮

বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে পাঁচ কিলোমিটারে যানজট ১৩ কিলোমিটারে ধীরগতি

 

দৃষ্টি নিউজ:

ঈদের ছুটিতে ঘরমুখো যাত্রীদের বহনকারী যানবাহনের অতিরিক্ত চাপে বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কের পাঁচ কিলোমিটারে যানজট ও ১৩ কিলোমিটারে ধীরগতিতে যানবাহন চলাচর করছে। মহাসড়কে লক্কড়-ঝক্কড় মার্কা যান বিকল, সেতুর টোলপ্লাজায় টোল আদায় বন্ধ রাখায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।


শুক্রবার রাত ১২টার পর থেকে কিছু সময়ের জন্য টোলপ্লাজায় টোল আদায় বন্ধ রাখা হয় এবং দফায় দফায় লক্কড়-ঝক্কড় মার্কা যানবাহন বিকল হওয়ায় শনিবার(১৫ জুন) সকাল সাড়ে ৮ টা পর্যন্ত যানজটে ভোগান্তি পোহায় যাত্রী ও চালকরা।

টোল আদায় নিরবচ্ছিন্ন এবং মহাসড়ক থেকে বিকল যানবাহনগুলো সরিয়ে নেওয়ায় সকাল ৯টার পর সেতুর টোলপ্লাজা থেকে এলেঙ্গা পর্যন্ত পাঁচ কিলোমিটারে যানজট ও ১৩ কিলোমিটারে ধীরগতিতে যানবাহন চলাচল করছে।


সরেজমিনে ট্রাক চালক জমির উদ্দিন জানান, তিনি চট্টগ্রাম থেকে বৃহস্পতিবার(১৩ জুন) সকালে বগুড়ার উদ্দেশে রওনা হয়ে শনিবার(১৫ জুন) সকালে টাঙ্গাইলের সল্লায় এসে পৌঁছেছেন। চট্টগ্রাম থেকে টাঙ্গাইলে আসতে সাধারণত একদিন সময় লাগে। সেখানে যানজটের কারণে তিনদিন সময় লেগেছে। বঙ্গবন্ধু সেতু পার হতে কতক্ষণ লাগবে তিনি জানেন না। খাওয়া-দাওয়ায় অনেক কষ্ট হচ্ছে।


পোশাক শ্রমিক সায়েম মিয়া জানান, শনিবার সকাল ৬ টায় গাজীপুর থেকে রওনা হয়ে তিন ঘণ্টায় তিনি এলেঙ্গায় পৌঁছেছেন। সল্লা থেকে পুরোপুরি যানজট শুরু হয়েছে- বঙ্গবন্দু সেতু পার হতে যে কতক্ষণ সময় লাগবে তা তিনি বলতে পারছেন না।


পুলিশ ও সেতু কর্তৃপক্ষ জানায়, শনিবার ভোর রাতে সেতুর উপর যানজটের চাপ বেড়ে যায়। এছাড়া মহাসড়ক ও সেতুতে কয়েক দফায় কয়েকটি গাড়ি বিকল হয়ে যায়। পরে বিকল হওয়া যানবাহনগুলো সরিয়ে নিতে কিছুটা সময় লেগে যায়। ফলে অতিরিক্ত গাড়ির চাপে যানজটের সৃষ্টি হয়।


অন্যদিকে, সেতুর উপর দুর্ঘটনা রোধ ও সেতুর ধারণ ক্ষমতার অধিক যানবাহন প্রবেশ করলে সেতুর উপর যানজটের সৃষ্টি হওয়ায় টোল বুথের সামনে গাড়ির সারি চলে আসায় বেশ কয়েকবার টোল আদায় বন্ধ রাখা হয়। এতে সেতুর পূর্ব টোলপ্লাজা থেকে কালিহাতী উপজেলার সল্লা পর্যন্ত যানজটের সৃষ্টি হয়। এছাড়া মহাড়সকের এলেঙ্গা পর্যন্ত চালকরা ধীরগতিতে যানবাহন চালাতে বাধ্য হয়।


এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির অফিসার্স ইনচার্জ (ওসি) মীর মো. সাজেদুর রহমান জানান, শনিবার ভোররাত থেকে এখন পর্যন্ত মহাসড়কে পরিবহনের ধীরগতি রয়েছে। চালকদের বেপরোয়াভাবে গাড়ি চালানো ও বিকল যানের কারণে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। যানজট নিরসনে কাজ করছে পুলিশ।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno